পাওয়ার প্লে শেষের আগেই নিউজিল্যান্ডের জয়

|

নিয়মরক্ষার ম্যাচে উগান্ডার বিপক্ষে ৯ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসর থেকে আগেই বিদায় ঘণ্টা বেজেছিল এই দু’দলের। এই ম্যাচে ৪০ রানে অলআউট হয় প্রথমবারের মত বিশ্বমঞ্চে খেলতে আসা উগান্ডা। ৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ দশমিক ২ ওভারেই জয় তুলে নেয় কিউইরা।

শনিবার (১৫ জুন) ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে টস হেরে প্রথমে ব্যাট করা উগান্ডাকে বোলিং দাপটে ১৮ দশমিক ৪ ওভারে ৪০ রানে থামায় নিউজিল্যান্ড। চলতি বিশ্বকাপেই এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ রানে অলআউট হয়েছিল উগান্ডা।

৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে ফিন অ্যালেনকে হারায় নিউজিল্যান্ড। তিনি করেন ৯ রান। তবে ডেভন কনওয়ের ১৫ বলে ২২ রানে সহজ জয় পায় দলটি।

এর আগে প্রথমে ব্যাট করা উগান্ডার হয়ে ইনিংসে একমাত্র দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন কেনেথ ওয়াইসওয়া। তিনি ১৮ বলে ২টি চারে ১১ রান করেন। ৪ ব্যাটার শূন্য রানে মাঠ ছাড়েন।

কিউই বোলারদের মধ্যে টিম সাউদি ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান। ‍দুটি করে উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও রাচীন রবীন্দ্র।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply