বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি অভিনেত্রী সন্ধ্যা রায়

|

ছবি: সংগৃহীত

সুকান্ত চট্টোপাধ্যায়, কলকাতা প্রতিনিধি:

বুকে ব্যথা বোধ করায় বর্ষীয়ান অভিনেত্রী সন্ধ্যা রায়কে দক্ষিণ কলকাতার উডল্যান্ড নার্সিং হোমের ক্রিটিকাল ইউনিটে ভর্তি করা হয়েছে। সোমবার (১৭ জুন) অভিনেত্রীর সবশেষ শারীরিক অবস্থা সংক্রান্ত তথ্য প্রকাশ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। তখনই জানা যায় গত তিনদিন ধরে হসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

জানা যায়, গত শনিবার (১৫ জুন) সকালে হঠাৎ বুকে ব্যথা ও অস্বস্তি বোধ করেন ৭৯ বছর বয়সী এই অভিনেত্রী। এ সময় সাথে সাথে তাকে ওই নার্সিং হোমের ক্রিটিকাল ইউনিটে ভর্তি করা হয়। এরপর শনিবার ও রোববার তার শরীরে নানা পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, আপাততদিন কয়েক হাসপাতালেই ভর্তি থাকবেন তিনি। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

এদিকে, সন্ধ্যা রায়ের শারীরিক অসুস্থতার খবর শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করে তার খোঁজখবর নেন। হাসপাতালের চিকিৎসকদের সাথেও কথা বলেন তিনি।

সন্ধ্যা রায়ের এক সহকারী জানিয়েছেন, আপাতত কয়েকদিন হাসপাতালে ভর্তি থাকতে হবে সন্ধ্যা রায়কে। তবে তার সাথে কাউকে কথা বলতে দেয়া হচ্ছে না।

প্রসঙ্গত, প্রায় ছয় দশকের বেশি সময় ধরে বাংলা সিনেমায় দাপিয়ে অভিনয় করেছেন সন্ধ্যা রায়। ১৯৫৭ সালে মাত্র ১২ বছর বয়সে পরিচালক রাজেন তরফদারের ‘অন্তরীক্ষ’ ছবিতে অভিনয় দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। এরপর গঙ্গা, মায়ামৃগ, কঠিন মায়া, আরোগ্য, ফুলেশ্বরী, পলাতক, ভ্রান্তিবিলাস, বাঘিনী, শ্রীমান পৃথ্বীরাজ ইত্যাদি ছবিতে তাঁর অভিনয় করেন তিনি।

২০১৪ সালে পশ্চিমবঙ্গের মেদিনীপুর লোকসভা আসন থেকে তৃণমূলের হয়ে লড়ে ভারতের সংসদ সদস্য হয়েছিলেন সন্ধ্যা রায়। তবে এরপর আর রাজনীতিস সেভাবে দেখা যায়নি তাকে। বয়সজনিত কারণে অভিনয়ও করেননি তিনি। ২০২১ সালে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন উডল্যান্ড নার্সিং হোমে ভর্তি ছিলেন অভিনেত্রী।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply