কোহলিকে নিয়ে সতর্ক ইংল্যান্ড কোচ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে রাতে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড-ভারত। হাইভোল্টেজ এই ম্যাচের আগে কোহলির মতো ধ্বংসাত্মক ক্রিকেটারকে হালকাভাবে নিতে রাজি নন ইংল্যান্ড কোচ ম্যাথু মট।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে একের পর এক জয় ছিনিয়ে নিচ্ছে ভারতীয় দল। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই অপ্রতিরোধ্য রোহিত শর্মারা। তবে এর মধ্যেও ভারতের চিন্তার কারণ তাদের তারকা ব্যাটার কোহলির পারফরম্যান্স। ব্যাট হাতে একেবারেই ফর্মে নেই ‘কিং’ কোহলি। ক্রিকেট বিশ্বের সেরা এই ব্যাটার টুর্নামেন্টে এখন পর্যন্ত ছয় ম্যাচে রান করেছেন মোটে ৬৬। বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে ৩৭ ও ২৪ রান বাদে বাকি ম্যাচগুলোতে তার রান ছিল ১, ৪, ০,০।

তবে পুরো টুর্নামেন্টে জ্বলে উঠতে না পারা কোহলি ইংল্যান্ডের বিপক্ষে নিজের আসল রুপ দেখাতে পারেন বলে মনে করছেন ইংলিশ কোচ ম্যাথু মট। আর সেটাই চিন্তায় ফেলছে তাকে। সেমির আগে সংবাদ সম্মেলনে ম্যাথু বলেন, সে ভারতের অন্যতম সেরা খেলোয়াড়। পুরো টুর্নামেন্টেই আমরা তাকে দেখেছি। এখন পর্যন্ত সে ভালো খেলতে পারেনি বলে এই না যে পরের ম্যাচেও ভালো খেলবে না।

ডানহাতি এই ব্যাটার বড় ম্যাচগুলোর জন্য নিজের সেরা পারফর্ম্যান্সটা রেখে দেন উল্লেখ করে মট বলেন, লম্বা সময় ধরেই ভিরাট তার ক্লাস প্রমাণ করে আসছে। সে কিভাবে খেলে এবং কতটা ধ্বংসাত্মক ক্রিকেট খেলে আমরা দেখেছি। যদি খেলায় অন্যরকম একটা ইনিংস প্রয়োজন হয় সেটা দেয়ার দক্ষতা তার আছে।

ভারতীয় এই তারকার এতো বছরের অভিজ্ঞতা এবং দক্ষতাই ভাবাচ্ছে ইংলিশ এই কোচকে। খেলার প্রয়োজনে এই ব্যাটার তার সর্বোচ্চটা দিতে পারেন বলে মনে করেন মট। তবে তিনি আশা করছেন ঠিক সময়ে তার দলের খেলোয়াড়রাও যেন নিজের সেরাটা দিতে পারে। তিনি বলেন, বড় খেলোয়াড়রা বড় মূহুর্তেই জ্বলে ওঠে, আশা করছি আমাদের খেলোয়াড়াও তাই করবে। তবে ঠিক এমনটা তার(কোহলি) ক্ষেত্রেও হতে পারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply