রাজস্ব বোর্ডের ১ম সচিব মাহমুদ ফয়সালের সম্পত্তি জব্দের নির্দেশ

|

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ১ম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের স্থাবর ও অস্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৭ জুন) দুদকের আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এই আদেশ দেন।

বৃহস্পতিবার দুদকের সহকারী পরিচালক মোস্তাফিজ এসব সম্পত্তি জব্দের আবেদন করেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

ক্ষমতার অপব্যবহার, বদলি বাণিজ্য এবং টাকা আত্মসাৎসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এনবিআরের ১ম সচিব কাজী আবু মাহমুদ ফয়সালের স্থাবর ও অস্থাবর সম্পদ জব্দের দেন আদালত। জব্দের আদেশ হওয়া সম্পত্তির মধ্যে মাহমুদ ফয়সাল ও তার পরিবারের সদস্যদের বেশ কয়েকটি জমির দলিল, ৮৭টি ব্যাংক হিসাব ও ১৫টি সঞ্চয়পত্র রয়েছে।

মামলার শুনানিতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন বলেন, বদলি বাণিজ্য, করদাতাদের ভয়ভীতি প্রদর্শন এবং বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে মাহমুদ ফয়সাল একহাজার কোটি টাকা আত্নসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের বিষয়ে অনুসন্ধান চলছে। এসব সম্পত্তি স্থানান্তর বা হস্তান্তর হয়ে গেলে রাষ্ট্রের ক্ষতির সম্ভাবনা রয়েছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply