এক ম্যাচে ‘দুটি অর্ধশতকের’ রেকর্ড গড়লেন রোহিত

|

ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন রোহিত শর্মা। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছেন ৩৯ বলে ৫৭ রানের ইনিংস। ৬টি চার এবং ২টি ছক্কা দিয়ে সাজানো ছিলো তার ইনিংসটি। এবার এক ইনিংসে জোড়া নজির গড়লেন ভারতীয় অধিনায়ক।

ইংল্যান্ডের বিরুদ্ধে ২টি ছক্কা মেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি মাইলফলক স্পর্শ করেন রোহিত। ২০ ওভারের বিশ্বকাপে তার ছক্কার সংখ্যা এখন ৫০টি। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ক্রিস গেইলের পর বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে এই অর্ধশতকের কীর্তি গড়লেন রোহিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে গেইলের ছক্কা ৬৩টি।

এ দিন আরও একটি কীর্তি গড়েছেন রোহিত। প্রথম ভারতীয় অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনও নকআউট ম্যাচে অর্ধশতরান করলেন তিনি। এর আগে ভারতের কোনও অধিনায়ক ২০ ওভারের বিশ্বকাপে নকআউট ম্যাচে ৫০ বা তার বেশি রানের ইনিংস খেলতে পারেননি।

গায়ানার ২২ গজে ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারেনের বল সুইপ করে ফাইন লেগে ছক্কা মেরে অর্ধশতরান পূর্ণ করেন রোহিত। এই ছক্কাতেই এক সঙ্গে দু’টি কীর্তি গড়েছেন হিটম্যান রোহিত শর্মা। শনিবারের ফাইনালে ভালো করার জন্য মাথা ঠান্ডা রাখার পরামর্শ দিয়েছেন রোহিত।দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আক্রমনাত্মক খেলা উপহার দিতে চান তিনি।

ফাইনাল নিয়ে রোহিত শর্মা বলেন, দল হিসেবে আমাদের খুব শান্ত থাকতে হবে। কারণ মাথা ঠান্ডা থাকলে তবেই সঠিক সিদ্বান্ত নেয়া যায়। ফাইনালে জিততে হলে ভালো ক্রিকেট খেলা ছাড়া আর কোন উপায় নেই। আমরা আক্রমণাত্নক খেলা উপহার দিতে চাই।

উল্লেখ্য, দলগত ক্রিকেট খেলেই সাফল্য পেয়েছে ভারত। ফাইনালেও এই পারফরম্যান্স ধরে রাখতে চাইবে টিম ইন্ডিয়া। ২৯ জুন ফাইনালে রোহিতও চাইবেন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০০৭ এর পর দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি শিরোপা উচিয়ে ধরতে।

/এমআইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply