টাঙ্গাইলে পরীক্ষাকেন্দ্রে মোমবাতি ও দিয়াশলাই আনার নোটিশ 

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইলের একটি কলেজে ২০২৪ সালের এইচ এস সি পরীক্ষার্থীদের মোমবাতি ও দেয়াশলাই সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসার নোটিশ দেয়া হয়েছে। শনিবার (২৯ জুন) মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ে এই নোটিশ দেয়া হয়।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ আনিসুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, ২০২৪ সালের এইচ এসসি পরীক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভবনা থাকায় তাদের সকলকে পরীক্ষাকেন্দ্রে মোমবাতি ও দিয়াশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেয়া হল। 

অপরদিকে, ভাসানী আদর্শ কলেজের ফেসবুক পেইজে এমন একটি পোস্ট করা হয়েছে,  সেখানেও শিক্ষার্থীদের মোমবাতি ও টর্চ আনার পরামর্শ দেয়া হয়েছে। 

তবে এ বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছে শিক্ষার্থীরা। তাদের মতে, বিষয়টি খুবই সাধারণ। তাই এমন নোটিশ না দিয়ে মৌখিকভাবে বলা যেতো বলেও জানান তারা।

এ বিষয়ে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আমিনুল ইসলাম  জানান, তার কলেজের কেন্দ্রে ১৩ শ’ ৮১জন পরীক্ষার্থী রয়েছেন। শিক্ষার্থীদের সুবিধার জন্য তিনি এমন নোটিশ দিয়েছেন।  সন্তোষ মাওলানা ভাসানী আদর্শ কলেজের অধ্যক্ষ মো.দেলোয়ার হোসেন তাকে এই পরামর্শ দিয়েছিলেন বলেও জানান তিনি।

অপরদিকে, ভাসানী আদর্শ কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন জানান, ওই কেন্দ্রে চার প্রতিষ্ঠানের মোট ২হাজার শিক্ষার্থী পরীক্ষা দেবে। বোর্ডের যে নির্দেশনা রয়েছে সে অনুযায়ী প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীদের ভালোর কথা চিন্তা করেই এমনটা বলা হয়েছে বলে মন্তব্য করেন তিনিও। 

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জিয়াউল ইসলাম জানান, এটি কোনোভাবেই সম্ভব নয়। বিষয়টি খতিয়ে দেখা হবে। পরীক্ষাকেন্দ্রে এমন কোনো সমস্যা থাকলে সেটি পরীক্ষা ব্যাবস্থাপনায় যারা আছেন তারাই দেখভাল করবেন বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply