বিশ্বকাপ ফাইনালে কোহলি জাদু, প্রোটিয়াদের বিপক্ষে লড়াকু সংগ্রহ ভারতের

|

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভিরাট কোহলির অর্ধশতকে দক্ষিণ আফ্রিকাকে ১৭৭ রানের টার্গেট দিয়েছে ভারত। কোহলির ৭৬ রানের পাশাপাশি গুরুত্বপূর্ণ ৪৭ রান আসে আক্সার প্যাটেলের ব্যাট থেকে। শনিবার (২৯ জুন) বার্বাডোসের কেনসিংটন ওভালে প্রোটিয়াদের মুখোমুখি হয় মেন ইন ব্লু’রা। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে এ সংগ্রহ পায় রোহিত শর্মার দল।

টস জিতে শুরুতেই উড়ন্ত সূচনা পায় টিম ইন্ডিয়া। ব্যাট করতে নামে টিম ইন্ডিয়ার দুই ওপেনার রোহিত শর্মা ও ভিরাট কোহলি। প্রথম ওভারেই টানা তিনটি চার মারেন ভিরাট। কিন্তু এর পরেই নীল শিবিরে ঘটে সাময়িক ছন্দপতন। ইনিংসের দ্বিতীয় ওভারে কেশব মহারাজের জোড়া আঘাতে পরপর ২ উইকেট হারায় রোহিতের দল।

দ্বিতীয় ওভারের চতুর্থ বলে দলীয় ২৩ ও ব্যক্তিগত ৯ রানে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত। স্কোরবোর্ডে আর রান যোগ না হতেই ওভারের শেষ বলে কুইন্টন ডি ককের তালুবন্দি হয়ে শূন্য রানে মাঠ ছাড়েন পন্ত। পঞ্চম ওভারের তৃতীয় বলে ক্লাসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের দিকে পা বাড়ান সুরিয়াকুমার যাদব।

ভারতের দায়িত্ব নেন ভিরাট কোহলি ও আক্সার প্যাটেল। দুজন মিলে গড়েন ৭২ রানের জুটি। ব্যক্তিগত ৪৭ রানে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরত যান আক্সার প্যাটেল। ক্রিজে আসেন শিভব দুবে। তাকে সঙ্গে নিয়ে নতুন জুটি গড়েন ভিরাট। দলীয় স্কোরবোর্ডে দুজন মিলে যোগ করেন আরও ৫৭ রান।

ইনিংসের ১৯ তম ওভারের পঞ্চম বলে আউট হন ভিরাট। জানসেনের বলে রাবাদার তালুবন্দি হবার আগে খেলেন ৭৬ রানের দারুন এক ইনিংস। কোহলির ব্যাট থেকে এদিন আসে ৬টি চার ও ২টি ছক্কা। দুবে করেন মাত্র ১৬ বল ২৭ রান। হার্দিক পান্ডিয়া অপরাজিত থাকেন ৫ রানে। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ১৭৬ রানে থামে ভারতের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট তুলে নেন কেশব মহারাজ ও নরখিয়া। এছাড়া ১টি করে উইকেট পান জানসেন ও রাবাদা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply