রাজবাড়ীর দুই আসনে নৌকার মাঝি কাজী কেরামত আলী, মোঃ জিল্লুল হাকিম

|

রাজবাড়ী প্রতিনিধি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী জেলার দুইটি সংসদীয় আসনে বর্তমান এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী এবং এমপি মোঃ জিল্লুল হাকিম আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকার মাঝি হয়েছেন।
রোববার ২৫শে নভেম্বর সকাল সাড়ে ১০টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন চিঠি দেয়া শুরু হয়।

রাজবাড়ী-১ আসনের(সদর ও গোয়ালন্দ উপজেলা) বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী। এবার দিয়ে তিনি ৬ষ্ঠ বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন। এর আগে ৫বার (১৯৯৩ সালের উপ-নির্বাচন, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪) দলের প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচন ছাড়া ৪বারই বিজয়ী হন। ২০০৮ সালের নির্বাচনে ৩য় বারের মতো এমপি হওয়ার পর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরের বার ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার পর তিনি সরকারী প্রতিশ্রুতি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির দায়িত্ব পালন করা অবস্থায় চলতি ২০১৮ সালের ২রা জানুয়ারী প্রতিমন্ত্রী নিযুক্ত হন।

অপরদিকে রাজবাড়ী-২ আসনের(পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা) বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম জেলা আওয়ামী লীগের সভাপতি। এবার দিয়ে তিনি ৫ম বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন। এরআগে ৪বার (১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪) দলের টিকেটে নির্বাচন করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচন ছাড়া ৩বারই বিজয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার পর থেকে জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আগামী ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ী-১ আসনের জন্য ৮ জন বিভিন্ন পর্যায়ের নেতা এবং রাজবাড়ী-২ আসন থেকে প্রতিদ্বন্দিতায় জন্য বিভিন্ন পর্যায়ের ১৫ জন নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য আবেদন দাখিল করেন। এদের মধ্যে বর্তমান ২জন এমপি’র মনোনয়ন পেয়েছেন।









Leave a reply