মানিকগঞ্জ-৩ আসনে বিএনপি প্রার্থী রিতার ভাগ্য নির্ধারণ কাল

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ

মানিকগঞ্জ-৩ আসনে বিএনপি প্রার্থী আফরোজা খান রিতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারছেন কিনা তার ভাগ্য নির্ধারণ হবে আগামীকাল সোমবার। ঋণ খেলাপীর অভিযোগে হাইকোর্ট তার প্রার্থীতা স্থগিতের বিষয়ে আপিলের শুনানি হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়,মানিকগঞ্জ রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন আফরোজা খান রিতার বিরুদ্ধে ঋণখেলাপীর অভিযোগ করেন সোনালী ব্যাংক। কিন্তু রিতার আইনজীবী এ বিষয়ে হাইকোটের একটি স্থগিতাদাশের রায়ের বিষয়টি তুলে ধরলে রিটার্নিং কর্মকর্তা ও মানিকগঞ্জ জেলা প্রশাসক এস.এম ফেরদৌস আফরোজা খান রিতার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। পরবর্তীতে এই বৈধতা চ্যালেঞ্জ করে সোনালী ব্যাংক রিট করলে গত ১২ ডিসেম্বর হাইকোর্ট নির্বাচন কমিশনের (ইসি) মনোনয়নপত্র বৈধ ঘোষণার সিদ্ধান্ত তিন মাসের জন্য স্থগিত করেন। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশটি দেন।

স্থগিতাদেশের বিরুদ্ধে আফরোজা খান রিতা ওই দিনই আপিল করেন। ১৩ ডিসেম্বর চেম্বার জজ আদালতের বিচারক হাসান ফয়েজ সিদ্দিকীর একক বেঞ্চে আপিলের শুনানি হয়। পুর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ১৭ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

হাইকোর্টের আদেশের পর থেকেই জেলা বিএনপি সভাপতি আফরোজা খান রিতার নির্বাচনী প্রচারণা বন্ধ রয়েছে। আপিলের রায় তার বিপক্ষে গেলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না। তাই মানিকগঞ্জ-৩ আসনের বিএনপি নেতাকর্মীদের সবার দৃষ্টি এখন সোমবারের আপিল শুনানির দিকে। এই আসনে আফরোজা খান রিতা ছাড়াও ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের একজন প্রার্থী রয়েছেন।









Leave a reply