মিসরে জঙ্গি হামলায় ৩০ পুলিশ নিহত

|

Egyptian policemen inspect the scene of an attack which left five of their colleagues killed in a shooting near Badrasheen, a town some 20 kilometres (12 miles) from Cairo where militants have also targeted security forces in the past, on July 14, 2017. A statement issued by the Interior Ministry said three gunmen opened fire on a police car and then fled, killing a non-commissioned officer, three conscripts and a police employee. / AFP PHOTO / Ahmed ABD EL-GAWAD

মিসরে জঙ্গি দমনাভিযানে প্রাণ হারিয়েছেন ৩০ জনের বেশি পুলিশ সদস্য। শুক্রবার থেকে চরমপন্থি সংগঠন- হাশেম’র সদস্যদের আটকে চলছে অভিযান।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গিজা শহরের ‘ওয়াহাত-আল-বাহারিয়া’ এলাকায় জঙ্গিদের গোপন আস্তানার তথ্য পেয়ে শুরু হয় অভিযান। ধারণা করা হচ্ছিলো, আবাসিক একটি ভবনে ঘাঁটি গেড়েছে কমপক্ষে ৮ জনের একটি দল। পুলিশ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করলে পাল্টা আক্রমণ চালায় জঙ্গি দলটি। এসময় বোমার বিস্ফোরণ ঘটিয়ে ১৬ পুলিশ সদস্যকে হত্যা করে চরমপন্থিরা। বাকিরা গোলাগুলিতে নিহত হয়েছেন; গুরুতর আহত হয়েছে আরও ৮ নিরাপত্তা সদস্য। গেলো বছর থেকে নিরাপত্তা বাহিনী ও আইনজীবীদের ওপর বেশ ক’বার হামলা চালায় হাশেম গ্রুপ। মিসরের অভিযোগ নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক সংগঠন মুসলিম ব্রাদারহুডের সাথে দলটির যোগাযোগ রয়েছে।









Leave a reply