নাটোরে তিনদিন ব্যাপী মহিলা ইজতেমা শুরু

|

স্টাফ রিপোর্টার,নাটোর:

নাটোরের বড়াইগ্রামে শুরু হয়েছে তিনদিন ব্যাপী মহিলা ইজতেমা। আজ শনিবার সকালে উপজেলার মৌখাড়া ডিগ্রী কলেজ মাঠে হযরত মাওলানা দেলোয়ার হোসেন যুক্তিবাদির আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ১৩ তম এই মহিলা ইজতেমা।

২০০৭ সালে মৌখাড়ায় ব্যক্তি উদ্যোগে প্রথম এই ইজতেমার আয়োজন করা হয়। আমবয়ানের পর ইজতেমার আলোচনা করেন করছনে মাওলানা দেলোয়ার হোসেন যুক্তিবাদি। পরবর্তীতে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জান্নাতুল ফেরদৌস ধর্মীয় আলোচনা করেন। আগামী সোমবার মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনের মহিলা ইজতেমা। আখেরী মোনাজাত পরিচালনা করবেন পাবনা থেকে আগত হযরত মাওলানা মেহেদী হাসান মলিন।

আয়োজকরা জানান, সমাজে পুরুষদের ধর্মীয় জ্ঞান দানের জন্য নানা অনুষ্ঠান ও আনুষ্ঠানিক কার্যক্রম থাকলেও মহিলাদের জন্য পৃথকভাবে তেমন কোন ব্যবস্থা নেই। তাই মহিলাদের ধর্মীয় বিষয়ে জ্ঞান দানের লক্ষ্যে নাটোরের বড়াইগ্রামের সমাজ সেবক ও ব্যবসায়ী শেরআলী খান মহিলাদের জন্য এই ইজতেমার আয়োজন করেন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার দাস জানান, ইজতেমাকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যাপ্ত মহিলা পুলিশ সেখানে মেতায়েন করা হয়েছে।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, ইজতেমা শুরুর দিন থেকে শেষ দিন পর্যন্ত ইজতেমাস্থলে উপজেলা প্রশাসনের একটি টিম তদারকীর কাজ চালিয়ে যাবে।









Leave a reply