রাজবাড়ীতে ৬ টি ইটভাটাকে ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা

|

রাজবাড়ী প্রতিনিধি

বিএসটিআই এর নির্দিষ্ট পরিমাপের বেশি জায়গা জুড়ে নাম ফলক ব্যবহার করার দায়ে রাজবাড়ী জেলা সদরের ৬টি ইট ভাটা কে ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী কার্যালয়ের থেকে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জেলা সদরের বি এন্ড বি ব্রিকস কে ১০ হাজার টাকা, এস টি বি ব্রিকস কে ১০ হাজার টাকা, এস এ জে আই ব্রিকস কে ৫০ হাজার টাকা, জে এস বি ব্রিকস কে ৫০ হাজার টাকা, কে বি আই ব্রিকস কে ৫০ হাজার টাকা এবং এ বি কে ব্রিকস কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ আইনে সদর উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই এর নির্দিষ্ট পরিমাপের বেশি যায়গা জুড়ে নাম ফলক ব্যবহার করার দায়ে ৬টি প্রতিষ্ঠান কে মোট ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার ৭০ হাজার টাকা নগদ আদায় ও বাকি ১ লক্ষ ৫০ হাজার টাকা ৫(পাঁচ) কর্ম দিবসে আদায় করা হবে । প্রতিষ্ঠান পরিদর্শন করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে ধারণা দেওয়া হয়।

অভিযান চলাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।









Leave a reply