দুর্বৃত্তদের হামলায় হাওর বাঁচাও আন্দোলনের নেতা আজাদ মিয়া নিহত

|

সুনামগঞ্জ প্রতিনিধি :

দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন, সদর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আজাদ মিয়া(৪৭) মারা গেছেন।

রোববার রাত ৮টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজাদ মিয়া সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের জলালপুর গ্রামের লাল মিয়ার পুত্র।

আজাদ মিয়ার স্বজনরা জানান, গত বৃহস্পতিবার রাত ১০টা সুনামগঞ্জ শহরের পিটিআই এলাকায় দুর্বৃত্তদের অতর্কিত হামলার শিকার হন। পরে স্থানীয়রা তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চার দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জার লড়ে রোববার রাত ৮টায় মৃত্যুর কাছে হার মানেন আজাদ মিয়া।

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক সালহীন চৌধুরী শুভ বলেন, ২০১৮ সালে সদর উপজেলার উপজেলার দেখার হাওরের ৬টি অপ্রয়োজনীয় প্রকল্পের বিরুদ্ধে সুনামগঞ্জ সিনিয়র স্পেশাল জজ আদালতে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে আদালত মামলাটিকে তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনে পাঠায়। মামলার বিষয়টি বর্তমানে তদন্তাধীন আছে। বিষয়টি নিয়ে স্থানীয় একটি পক্ষ তার উপর ক্ষুব্ধ ছিল।

আজাদ মিয়ার ভাই আজিজ মিয়া জানান, হাওরের অনিয়ম দুর্নীতির বিষয়ে মোল্লাপাড়া ইউনিয়নের জলালপুর গ্রামের উকিল আলীসহ কয়েকজন আমার ভাই আজাদ মিয়ার উপর ক্ষুব্ধ ছিল। আমার মনে করছি উকিল আলী ও তার সহযোগীরা এই হামলার চালিয়েছে। তিনি বলেন, আমরা ভাইয়ের চিকিৎসা নিয়ে ব্যস্ত ছিলাম, এজন্য হামলার ঘটনায় থানায় অভিযোগ জানাতে পারেনি।

সদর থানার ওসি মো. শহিদুল্লাহ বলেন, মামলা ও মারা যাবার বিষয়ে কেউ অভিযোগ দেয়নি, অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।









Leave a reply