দুই-একজন সংসদে গেলেও সরকার বৈধতা পাবে না : মওদুদ

|

বিএনপির দুই-একজন সংসদ সদস্য (এমপি) হিসেবে শপথ নিলেও এই সরকার কোনো বৈধতা পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি আরও বলেন, সরকারের অত্যাচার ও নির্যাতনের ফলে বিরোধী দল আরও শক্তিশালী হচ্ছে। খালেদা জিয়ার মুক্তি বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী আইনজীবীদের বিরোধীতা না করার নির্দেশ দিলে খালেদা জিয়ার জামিনে মুক্তি পেতে পারেন।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দলের মানববন্ধনে তিনি এ কথা বলেন।

এদিকে, দু’একজন দল থেকে চলে গেলেও বিএনপির কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া খালেদা জিয়াকে জেলে বন্দী রাখার মাধ্যমে বিএনপিকে সরকার চাপে রাখার চেষ্টা চালাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ শনিবার সকালে তাঁতী দলের আহ্বায়ক কমিটি নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর এ কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, ‘দুই একজন দলের বাইরে গিয়ে যদি তারা তাদের মতো করে সিদ্ধান্ত নেয়, তাহলে দল তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে। তাতে দলের কোনো ক্ষতি হবে না।’

তিনি অভিযোগ করে বলেন, ‘বিএনপিকে ভাঙার অপচেষ্টা বহুবার হয়েছে কিন্তু কেউ সফল হয়নি। সরকার খালেদা জিয়াকে জেলে বন্দী রাখার মাধ্যমে বিএনপিকে চাপে রাখার চেষ্টা চালাচ্ছে।’









Leave a reply