ট্রাক চালকের বয়স ১৪, হেলপারের ১৩

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা

সাগরের বয়স মাত্র ১৪ বছর। এই বয়সেই ট্রাক চালায় সে। তার হেলপারের ভূমিকায় আছে আরো দুই শিশু। একজনের বয়স ১৩। অপরজনের ১৬। ট্রাক চালিয়ে প্রায় ৫০ কিলোমিটার পথ পাড়ি দেয়ার পর নেত্রকোণার দুর্গাপুরে পুলিশের হাতে আটক হয়েছে এই ৩ শিশু। ঘটনাটি ঘটেছে রোববার বিকেলে দুর্গাপুর পৌর শহরের তেরীবাজার এলাকায়।

দুর্গাপুর থানা পুলিশ জানায়, শ্যামগঞ্জ-দুর্গাপুর সড়কে প্রতিদিন শত শত বালুবাহী ট্রাক চলাচল করে। অদক্ষ চালকের কারণে প্রায়ই ঘটে দুর্ঘটনা। রেহাই পায় না এ পথে চলাচলকারী মানুষ, শ্রমিক, চালক ও সহকারীরা। দুর্ঘটনা রোধে নজর দেয় দুর্গাপুর থানা পুলিশ।

রোববার সকাল ৯টার দিকে মালামাল নিয়ে ময়মনসিংহ থেকে ছেড়ে আসে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৪-৮৪০৮)। দুর্গাপুর শহরে মালামাল নামিয়ে বালু ভরে ফেরার সময় তেরীবাজার এলাকায় নজর এড়াতে পারেনি পুলিশের এএসআই আতোয়ার রহমানের। ধরা পড়ে অপ্রাপ্তবয়স্ক ট্রাকচালক সাগর, দুই সহকারী আরিফ ও সানি। ট্রাকসহ তাদের থানায় নেয়া হয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, ময়মনসিংহ শহরের ট্রাকচালক আতাহার আলী দীর্ঘদিন ধরে বেশি রোজগারের জন্য এই শিশুদের কম টাকায় ট্রাকচালক ও সহকারী হিসেবে ব্যবহার করে আসছিলেন। অপ্রাপ্ত বয়স্কদের গাড়ি চালানো সম্পূর্ণ বেআইনি। তাই তিনজনকে আটক করা হয়েছে।

আটক তিনজনের বাড়ি ময়মনসিংহ বাইপাস সড়কের আশপাশে। ট্রাকের মালিক ও প্রকৃত চালকসহ আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ওসি।









Leave a reply