ঈদে রাজধানীর নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা

|

ঈদের ছুটিতে ফাঁকা হয়ে যাওয়া রাজধানীতে নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়ার পরিকল্পনা নিয়ে মাঠে নামছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধ দমনের মাধ্যমে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়ার ছঁক কষেছেন তাঁরা।

এদিকে ঈদ কেন্দ্র করে চাঁদাবাজদের দৌরাত্বে অতিষ্ঠ ব্যবসায়ীরা। ঈদ ঘিরে রাজধানীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজদের দৌরাত্বে অসহায় অবস্থা বিরাজ করছে ব্যবসায়িদের মধ্যে। থানাগুলোতে প্রতিদিনই সাধারণ ডায়েরি করছেন ভুক্তভোগীরা। চাঁদা না দিলে হামলা, খুনের মত ঘটনাও ঘটছে।

তবে এসব অভিযোগ আমলে নিয়ে সন্ত্রাসী, চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। ঈদে রাজধানীর নিরাপত্তায় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান র‍্যাব মহাপরিচালক।

নিরাপত্তা নিশ্চিত করতে নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনায় বিশেষ নিরাপত্তার পাশপাশি চলবে চেকপোস্টে তল্লাসি ও টহল। থাকবে গোয়েন্দা তৎপরতা।

ঈদের নিরাপত্তা সুসংহত করে নিরাপদ রাজধানী করতে প্রস্তুতি নিয়েছে পুলিশ প্রশাসন। ব্যাংকসহ বিভিন্ন অর্থলগ্নি প্রতিষ্ঠান, মার্কেট, ব্যবসা প্রতিষ্ঠান এমনকি আবাসিক এলাকাগুলোতে শুরু হয়েছে গোয়েন্দা নজরদারি।









Leave a reply