আফগানিস্তানের বিপক্ষে সাইফ কি খেলছেন?

|

Bangladesh's Mohammad Saifuddin bowls during the second one-day international cricket match between New Zealand and Bangladesh at Hagley Oval in Christchurch on February 16, 2019. (Photo by Marty MELVILLE / AFP) (Photo credit should read MARTY MELVILLE/AFP/Getty Images)

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে সাইফউদ্দিনকে মিস করেছে বাংলাদেশ। তরুণ এ পেসারের অনুপস্থিতি অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের জন্য শাপে ভর হয়েছে। ওই ম্যাচে বোলাররা কার্যত কোনো প্রতিরোধ গড়তে না পারায় ৩৮১ রানের পাহাড় গড়ে অসিরা। জবাবে বাংলাদেশ দুর্দান্ত খেলেও ম্যাচ হেরে যায়।

পিঠের ব্যথার কারণে গত ম্যাচে খেলতে পারেননি অলরাউন্ডার সাইফ। তার বদলে দলে ঢুলেছিলেন রুবেল হোসেন। অভিজ্ঞ এই সীমার দিয়েছেন ৮৪ রান। তার খরুচে বোলিংয়ে বারবার সাইফের অনুপস্থিতিকে স্মরণ করেছে।

এদিকে সাইফের ব্যথা এখনও সেরে ওঠেনি। চলতি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

সাউদাম্পটনে আগামী ২৪ জুন বাংলাদেশ ও আফগানিস্তান মুখোমুখি হবে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিছেন, ইনজুরির বিষয়ে সাইফউদ্দিনের কাছ থেকে শুনবে টিম ম্যানেজম্যান্ট। ‘আমি যতদূর জানি সাইফউদ্দিন পিঠের চোটে ভুগছে। সুস্থ হতে সময় লাগবে তাঁর। এ বিষয়ে আমি দলের ফিজিওর সঙ্গে কথা বলব’,যোগ করেন আকরাম।

ডানহাতি পেসার সাইফউদ্দিন চলমান বিশ্বকাপে দারুণ খেলছেন। ৯ উইকেট শিকার করেছেন তিনি। তিনিই বিশ্বকাপে বাংলাদেশের সেরা উইকেট শিকারি।

চোটের কারণে গত ম্যাচ খেলতে পারেন নি অলরাউন্ডার মোসাদ্দেকও। তার তার চোট কিছুটা ভালো হয়েছে। এখন সাইফের অপেক্ষায় বাংলাদেশ।

দলের সঙ্গে থাকা নির্বাচক মিনহাজুল শনিবার জানান দু’জনের চোটের সবশেষ অবস্থা, ‘মোসাদ্দেক ফিট। একদম ঠিক আছে। খেলার জন্য পুরোপুরি সুস্থ। সাইফের ব্যাপারে ফিজিও এখনও আমাদের বলেননি যে এটি বড় কোনো ইনজুরি। অনেক সময় খেলার পর যে একটু জড়তা আসে, সেটা আছে। এটা বড় কিছু কি না, এখনও জানি না। ওর দেখভাল করছে ফিজিও। আজকে ফিজিও দেখে ওর অবস্থা আমাদের জানাবেন। এরপর বোঝা যাবে।’ মোসাদ্দেক পরে অনুশীলনে বোলিংও করেছেন। আফগানিস্তানের বিপক্ষে তাকে পাওয়া নিয়ে তাই আর সংশয় নেই।









Leave a reply