দুই ওপেনারের উইকেট হারিয়ে কোণঠাসা লঙ্কানরা

|

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উড়ন্ত সূচনা করে শ্রীলংকা। কোনো উইকেট না হারিয়ে ৯৩ রান করা দলটি এরপর ১১ রানের ব্যবধানে দুই ওপেনারের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে।

সোমবার ইংল্যান্ডের রিভারসাইড গ্রাউন্ডের চেস্টার-লি স্ট্রেটের বিশ্বকাপের ৩৯তম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

প্রথমে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ১০ ওভারে ৪৯ রান সংগ্রহ করেন দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। তারা জুটির শতরান গড়ার পথেই ছিলেন।

১৫.২ ওভারে জেসন হোল্ডারের শিকার হয়ে সাজঘরে ফেরেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তার আগে ৯৩ রানের জুটি গড়ার পাশাপাশি ব্যক্তিগতভাবে ৪৮ বলে ৩২ রান করেন করুনারত্নে। তার বিদায়ের ঠিক ১১ রানের ব্যবধানে নেই কুশল পেরেরার উইকেট। ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডরি হাঁকিয়ে ফিফটি তুলে নেয়া পেরেরা রান আউট হন।

৭ ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে ওয়েস্ট ইন্ডিজ। বৈশ্বিক টুর্নামেন্ট থেকে লংকানদের বিদায়ও প্রায় নিশ্চিত। ৭ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে তারা।

এ ম্যাচে ক্যারিবীয় একাদশে এসেছে ১ পরিবর্তন। ইনজুরির কারণে কেমার রোচের পরিবর্তে অন্তর্ভুক্ত হয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল।

আর একাদশে ৩ পরিবর্তন এনেছে শ্রীলংকা। লাহিরু থিরিমান্নে, জেফরি ভানডারসি ও কাসুন রাজিতাকে একাদশে অন্তর্ভুক্ত করেছে লংকান টিম ম্যানেজমেন্ট।









Leave a reply