বাংলাদেশ সবসময়ই ভয়ংকর দল: সৌরভ গাঙ্গুলি

|

বাংলাদেশকে অসাধারণ আখ্যা দিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। টাইগারদের সবসময়ই ভয়ঙ্কর দল হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। তবে এখনও তারা সেরা দলে পরিণত হতে পারেননি বলে মনে করছেন ভারতীয় কিংবদন্তি।

গেল কয়েক বছর ধরে সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফরম করছে বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে খেলে তারা। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনালে জায়গা করে নেন টাইগাররা। সেটিও ছিল প্রথমবারের মতো ঘটনা। ২০১৮ এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে লড়াই করে হারেন তারা।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো ত্রিদেশীয় বা বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জেতে বাংলাদেশ। চলমান বৈশ্বিক টুর্নামেন্টেও অসাধারণ ক্রিকেট উপহার দিচ্ছেন তারা। শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেন টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানকে দাপটের সঙ্গে হারিয়েছেন মাশরাফি-সাকিবরা। অস্ট্রেলিয়া-ভারতের কাছে হারলেও লড়াই করেছেন। কেবল ইংল্যান্ডের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেননি লাল-সবুজ জার্সিধারীরা। সর্বোপুরি এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরে বাকি দলগুলোর ভীতির কারণ হয়ে দাঁড়িয়েছিলেন তারা।

সার্বিক বিবেচনায় আইসিসির একটি ভিডিওতে গাঙ্গুলি বলেছেন, বাংলাদেশ সবসময়ই ভয়ঙ্কর একটি দল। আমি বলছি না, তারা সেরা বা শ্রেষ্ঠ দল তবে ভয়ঙ্কর। কোনো কারণে হয়তো সেরা দল হয়ে ওঠেনি ওরা।

মঙ্গলবার এজবাস্টনে ৩১৪ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছিল ভারত। সেটি পাড়ি দিতে নেমে তীরে প্রায় পৌঁছেই গিয়েছিল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ২৮৬ রানে থেমে যায় লাল-সবুজ জার্সিধারীদের ইনিংস। সঙ্গে ধূলিসাৎ হয়ে যায় বিশ্বকাপ স্বপ্নও। শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শেষ করবেন মাশরাফিরা।









Leave a reply