সোশ্যাল মিডিয়ার সব কথা বিশ্বাস করবেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

|

যাচাই না করে সোশ্যাল মিডিয়ার সব কথা বিশ্বাস না করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পদ্মা সেতুর জন্য শিশুদের মাথা লাগবে এমন গুজব যারা ছড়িয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। পাশাপাশি, ‘ছেলেধরা’ আতঙ্ককে ‘নিতান্তই গুজব’ উল্লেখ করে সাধারণ মানুষকে সচেতন হওয়ার আহ্বান তার। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সচেষ্ট আছে উল্লেখ করে যেকোনো পরিস্থিতিতে ‘৯৯৯’-এ ফোন করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর।

মঙ্গলবার সচিবালয়ে সমসাময়িক পরিস্থিতি নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষকে বিশেষ করে অশিক্ষিত মানুষকে বিভ্রান্ত করার জন্য এগুলো করা হচ্ছে। এর পেছনে রাজনৈতিক উদ্দেশ্য আছে কিনা তা খতিয়ে দেখা হবে। গুজব সৃষ্টিকারী ৪ জনকে শনাক্ত করেছি। পদ্মা সেতুতে মাথা লাগবে। এটা নিছক গুজব। যারা ছড়িয়েছে তাদের উদ্দেশ্য আছে।

সোশ্যাল মিডিয়ার বিষয়ে সতর্ক থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর সংখ্যা শুনলে আঁতকে উঠতে হয়। সোশ্যাল মিডিয়ার সব কথা বিশ্বাস করবেন না।

গণপিটুনিতে হত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১ জন খুন করলে যেমন হত্যা মামলা তেমনি ১০০ জন মিলে মেরে ফেললেও একই হত্যা মামলা হবে। কেউ আইন হাতে তুলে নেবেন না। পুলিশকে জানান। ‘৯৯৯’-এ জানান।

মন্ত্রী জানান, গণপিটুনির ঘটনায় সারাদেশে ৬ জন মারা গেছেন, আহত হয়েছেন ১৫। এসব ঘটনায় ৯টি মামালা ও ১৪টি জিডি হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৮১ জনকে। গুজব প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ,উপসনালয়ে প্রচারণা করা হচ্ছে। সকল ডিসি-এসপিকে সর্বাত্মক নির্দেশনা দেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সাথে সাথেই ব্যবস্থা নিচ্ছে। পুলিশ সঠিক কাজ করছে, বিচারবিভাগও তার ভূমিকা পালন করছে, উল্টো বিচার হয় না। সুতরাং ন্যায় বিচার না পেয়ে মানুষ নিজের হাতে আইন তুলে নিচ্ছে তা মনে করি না।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply