সেই সোহেলের সাথে দহরম মহরম ছিলো পার্থ গোপালের

|

কয়েক মাস আগে জেলার সোহেল রানা ৪৪ লাখ টাকা ও মাদকসহ গ্রেফতার হয়ে এখন জেলে আছে। সেসময় চট্টগ্রামের ডিআইজি প্রিজন্স ছিলেন পার্থ। সেই সোহেল রানার সাথে ছবি

গত বছরের অক্টোবর মাসে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা ও ১২ বোতল ফেনসিডিলসহ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার করে রেলওয়ে পুলিশ। প্রথমে তাকে আটক করা হলেও পরে তাকে গ্রেফতার দেখানো হয়।

বিজয় এক্সপ্রেস ট্রেনে করে চট্টগ্রাম থেকে ময়মনসিংহের গ্রামের বাড়ি যাওয়ার পথে ভৈরবে তল্লাশি চালিয়ে রেল পুলিশ তাকে আটক করে। নগদ টাকা ছাড়াও এ সময় তার নিজের, স্ত্রী ও তার শ্যালকের নামে আড়াই কোটি টাকার তিনটি এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার চেক, বিভিন্ন ব্যাংকের ৫টি চেকবই উদ্ধার করে।

ওই সময় মিডিয়াতে সাক্ষাৎকারে সোহেলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছিলেন তার উর্ধ্বতন কর্মকর্তা (বস) তৎকালীন চট্টগ্রাম কারাগারের উপ-কারা মহাপরিদর্শক পার্থ গোপাল বণিক। যদিও পরে তদন্ত কর্মকর্তাদের কাছে সোহেল জানান তার বসও দুর্নীতিতে তার সহযোগী।

এরপর দুদক পার্থ গোপালসহ চট্টগ্রাম কারাগারের অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করে। তার অংশ হিসেবে আজ রোববার দুদক কর্মকর্তারা পার্থ গোপাল বণিক (বর্তমানে সিলেটের কারা মহাপরিদর্শক) ও প্রশান্ত কুমার বণিককে (সিলেটের জ্যেষ্ঠ জেল সুপার) জিজ্ঞাসাবাদ করেন। পরে বিকালে পার্থর বাসায় অভিযান চালিয়ে নগদ ৮০ লাখ টাকার বান্ডেল উদ্ধার করেন। দুদক কর্মকর্তারা বলছেন, নানান সময়ে ঘুষ হিসেবে নেয়া টাকার একাংশ এটি।

সোহেল রানার বিরুদ্ধে একসময় কঠোর পদক্ষেপ নেয়া কথা মিডিয়ায় বললেও বর্তমানে প্রকাশিত বেশ কিছু ছবিতে দেখা যাচ্ছে, সোহেলের সাথে পার্থর তখন ছিলো দহরম মহরম সম্পর্ক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply