নড়াইলে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিচারিক অনুসন্ধানের নির্দেশ

|

নড়াইলের শিক্ষক স্বপন কুমারকে লাঞ্ছনার ঘটনার বিচারিক অনুসন্ধানের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সোমবার (১৮ জুলাই) বিচারপতি ভীস্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেন।

নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ছয় সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসাথে ভুক্তভোগী ওই শিক্ষকের শারীরিক ও মানসিক অবস্থা জানিয়ে প্রতিবেদন দেয়ার কথা বলা হয়েছে।

ওই ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েও রুল জারি করেছে হাইকোর্ট। আইজিপি, স্বরাষ্ট্র সচিব, জেলা পুলিশের এসপি ও ওসিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানিয়েছেন, এ ঘটনায় ইতোমধ্যেই সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ছাত্রের ছাত্রত্ব বাতিল করাসহ যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। গত ১৮ জুন পুলিশের সামনেই নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরানো হয়। এক শিক্ষার্থীর বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ উঠলে তাঁকে উত্তেজিত জনতার হাত থেকে রক্ষায় পুলিশ ডেকেছিলেন স্বপন কুমার বিশ্বাস। এতেই তার ওপর চড়াও হয়েছিলেন বিক্ষুব্ধরা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply