শিল্পের সহায়তায় মানুষের ভোগান্তি তুলতে ধরেন বাদল

|

চাঁদের বুকে হাঁটছেন এক মহাকাশচারী। এবড়ো থেবড়ো চন্দ্রপৃষ্ঠে খুব সাবধানে পা ফেলতে হচ্ছে তাঁকে। এক পা এক পা করে এগিয়ে চলেছেন তিনি। কিন্তু হঠাৎ কেমন যেন ঠেকলো! নভোচারীর পাশ দিয়ে দিব্যি চলে যাচ্ছে একটা সিএনজি অটোরিকশা! চাঁদে অটোরিকশা চলছে কেন!

এই পর্যায়ে সম্বিত ফিরে দর্শকের। আহারে এটা তো চাদের বুক নয়! ভাঙাচুরা পৃষ্ঠটি আসলে এই গ্রহের! তারপর আস্তে আস্তে ক্যামেরায় ভেসে ওঠে আশপাশের আরও গাড়ি চলাচলের দৃশ্য। পথচারী উৎসুক মানুষকেও দেখা যাচ্ছিল।

ভারতের বেঙ্গালুরু শহরের ভাঙাচুরা একটি রাস্তার বেহাল দশা তুলে ধরতেই এই নাটকীয়তার আশ্রয় নিয়ে একটি ভিডিও বানিয়েছেন স্থানীয় এক যুবক। ছোট ছোট ফিল্ম বা দেয়াল লিখনের মাধ্যমে তিনি মানুষের নানা দুর্দশা তুলে ধরেন। তার নাম বাদল নঞ্জুনদাস্বামী।

তার চন্দ্রাভিযানের ভিডিওটি ইতোমধ্যে দুনিয়াজুড়ে ভাইরাল হয়েছে। বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস সহ বিদেশি সংবাদমাধ্যম ভিডিওটি নিয়ে রিপোর্ট করেছে।

হিন্দুস্তান টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে বাদল নঞ্জুনদাস্বামী বলেছেন, আমি চেয়েছি এই বেহাল অবস্থা একটা ক্যানভাসে তুলে আনতে। যাতে খুব সহজেই মানুষের দৃষ্টি আকর্ষণ করা যায়। এমনকি এর মাধ্যমে কর্তৃপক্ষকে একটা বার্তা দিতে চেয়েছি। কী অবস্থায় আমরা আছি সেটা তারা জানুক।

তিনি জানান, ইতোমধ্যে বিভিন্ন আর্টওয়ার্কের মাধ্যমে বেশ কিছু স্থানীয় সমস্যা তুলে ধরার পর কর্তৃপক্ষ সেগুলো সমাধানও করেছে।









Leave a reply