নতুন লোগো আনছে ফেসবুক, কিন্তু কেনো?

|

নতুন কোম্পানি লোগো চালু করছে ফেসবুক। এ বছর থেকেই তাদের নিজস্ব সংস্থা হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে নিজেদের নাম সংযুক্ত করা শুরু করেছে ফেসবুক। সোমবার নতুন এই লোগো শেয়ার করেছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

কিন্তু কেনো ফেসবুকের এই নতুন লোগো?

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের প্রোডাক্টের ব্র্যান্ডিংয়ের জন্য এই লোগো। নতুন লোগোতে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের রং থাকবে। এই দুই অ্যাপই কোটির বেশি মানুষ ব্যবহার করে থাকে। ইতিমধ্যেই তারা ফেসবুক অ্যাপকে জনপ্রিয়তার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। এটিই পরিস্কার করতে চায় ফেসবুক।

ফেসবুকের চিফ মার্কেটিং অফিসার আন্তোনিও লুসিও এই লোগোর ব্যাপারে ঘোষণা করেছেন একটি ব্লগ পোস্টে। তার কথা, আমরা আজ থেকে কোম্পানির ব্র্যান্ডিং আপডেট করছি, যাতে কোন কোন প্রোডাক্ট ফেসবুকের সে কথা স্পষ্ট বোঝা যায়।

ব্লুমবার্গকে দেওয়া অপর এক সাক্ষাৎকারে লুসিও বলেছেন, সমস্ত গবেষণাতেই দেখা গেছে মানুষ ব্র্যান্ডের উৎস জানতে চান। ব্যবহারকারীদের কাছে আমাদের আরও স্বচ্ছ হতে হবে, যেন তারা জানতে পারেন যে সবই একটি সংস্থা থেকে আসছে।

একটি গবেষণা প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মাত্র ২৯ শতাংশ আমেরিকারন জানেন, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ ফেসবুকের মালিকানাধীন।









Leave a reply