আমার প্রতি অন্যায় হয়েছে: মৃত্যুদণ্ডের প্রতিক্রিয়ায় মোশাররফ

|

পাকিস্তানের একসময়কার প্রতাপশালী সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন ইসলামবাদের আদালত। রাষ্ট্রদ্রোহ মামলায় তাকে এ সাজা দেয়া হয়েছে। রায়ের প্রতিক্রিয়ায় পারভেজ মোশাররফ বলেছেন, আমি ভুক্তভোগী (ভিকটিমাইজ) হয়েছি। আদালতের প্রতি আস্থাহীনতা প্রকাশ করে তিনি বলেন, রায় এখনও পুরোপুরি শুনিনি। তবে আমি যে ন্যায়বিচার পাব না, সেটি আগে থেকেই জানতাম। আমার প্রতি অন্যায় করা হচ্ছে।

মঙ্গলবার পাকিস্তানের আদালত যখন সাবেক রাষ্ট্রপ্রধানের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করে, তখন হাসপাতালের বিছানায় পারভেজ মোশাররফ। সেখান থেকে এক ভিডিওবার্তায় মোশাররফ বলেন, এই রাষ্ট্রদ্রোহ মামলা একেবারেই ভিত্তিহীন।

তিনি বলেন, আমি ১০ বছর পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছি। আমি আমার দেশের জন্য লড়েছি। রাষ্ট্রদ্রোহের যে মামলা আমার বিরুদ্ধে দেয়া হয়েছে তাতে আমি ভুক্তভোগী। আমার প্রতি অন্যায় করা হয়েছে।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন অনলাইনের খবরে বলা হয়, সাবেক প্রেসিডেন্ট ও সামরিকপ্রধান পারভেজ মোশাররফ এখন সংযুক্ত আরব আমিরাতের দু্বাইয়ে হাসপাতালে ভর্তি আছেন। সাবেক সামরিক এই স্বৈরাচারী শাসকের বিরুদ্ধে পাকিস্তানে ২০০৭ সালের ৩ নভেম্বর জরুরি অবস্থা জারির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। মামলাটি ২০১৩ সাল থেকে চলে আসছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply