ধাক্কাধাক্কির দায় ভারতীয়দের: তৌহিদ হৃদয়

|

পচেফস্ট্রুমে ফাইনাল শেষে উদযাপনের সময় ধাক্কাধাক্কির দায় ভারতীয় ক্রিকেটারদের। আকাশ সিং-রবি বিষ্ণোয়ীরা আক্রমণাত্মক আচরণ করেন বলে অভিযোগ করেছেন ১০ ম্যাচের জন্য নিষিদ্ধ তৌহিদ হৃদয়। তবে সেই ক্ষোভ ভুলে এখন আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে মনোনিবেশ করতে মুখিয়ে হৃদয়-রাকিবুল-শামিমরা।

ফাইনালে ঐতিহাসিক জয়ের পর কি ঘটেছিলো? এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে গণমাধ্যমে নানা কথা। তবে মাঠে ভারতীয়দের স্লেজিং ছিলো পরিষ্কার, কিন্তু খেলা শেষে এমন কি হলো যে মেজাজ হারিয়েছেন ক্রিকেটাররা?

তৌহিদ হৃদয় বলেন, ক্রিকেট খেলা জেন্টেলম্যানদের খেলা। লাইফে কখনো এতো গালাগালি শুনবো সেটা ভাবিনি কখনো। খেলা শেষে ওরা যখন আমাদের পতাকা নিয়ে টানাটানি করে তখন আমরা সেটি মেনে নিতে পারিনি।

রকিবুল হাসান বলেন, যেটা হয়ে গেছে সেটা নিয়ে কিছু বলতে চাই না। আইসিসি যা ভালো মনে করেছে সেটা করেছে।

তবে ভালো কিছু অর্জনের জন্য কতটুকু কষ্ট করতে হয় তা জানা বিশ্বজয়ীদের। ক্রিকেট ক্যারিয়ারের প্রথম ধাপে কৃতকার্য। এবার আসল লড়াই শুরু। ঘরোয়া ক্রিকেট দিয়ে নিজেদের তৈরী করার সময়। সেই চ্যালেঞ্জ প্রস্তুত ১৯ না পেরেনো এই যুবারা।

কয়েক দিনের ছুটি কাটিয়ে, ঢাকায় ফিরে গণ সংবর্ধনা। এরপরেই ঢাকা প্রিমিয়ার লিগ থেকেই শুরু হবে রকিবুল-শামিমদের এক ধাপ ওপরে ওঠার মিশন।









Leave a reply