নাটোরে করোনা সর্তকতায় বাড়ি লকডাউন

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে একজন এবং শহরের কান্দিভিটুয়া এলাকার বাড়ি থেকে একজনসহ মোট দুইজনের করোনাভাইরাস পরীক্ষার নমুনা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে পাঠানো হয়েছে। শহরের কান্দিভিটুয়া এলাকার ঐ বাড়িতে করোনা রোগী থাকতে পারে বলে সতর্কতা জারি করেছে প্রশাসন।

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আনছারুল হক জানান, বুধবার সকালে শহরের কান্দিভিটুয়া এলাকার হোসেন সরদারের মেয়ে সুরাইয়া হোসেন ঐশির (২১) শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে হাসপাতালের মেডিকেল টিম। সম্প্রতি ঢাকা থেকে ঐশি বাবার বাড়িতে এসে সর্দি কাশি জ্বরে আক্রান্ত হন।

অপরদিকে, নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফিরে আসা সিংড়া উপজেলার হাতিয়ানদহ এলাকার ভ্যান চালক দুলাল (৩০) শারিরিক দুর্বলতা ও বমির উপসর্গ নিয়ে গত সোমবার সদর হাসপাতালে ভর্তি হন। আইসোলেশনে রাখা দুলালের শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, শহরের কান্দিভিটুয়া মহল্লার বাড়িটি আপাতত প্রশাসনের নজরদারিতে থাকবে। বাড়ির সকল সদস্য বাড়িতেই থাকবেন। রোগীর নমুনা পরীক্ষার ফলাফল জানা গেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা মোট ৪৫৫ জনের মধ্যে বুধবার পর্যন্ত ৪৩৯ জন ছাড়পত্র পেয়েছেন। অবশিষ্ট ১৬ জন বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন।









Leave a reply