ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা অকচা ও সালান্দর ইউনিয়নের মধ্যবর্তী বটতলি বাজার ফাড়াবাড়ি আঞ্চলিক সড়কে স্থানীয় কয়েকটি গ্রামের কয়েকশত কর্মহীন মানুষ ত্রাণের দাবিতে সামািজক দূরত্ব বজায় না রেখেই সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

ঘণ্টাব্যাপী এই অবরোধে বিক্ষোভকারীদের অভিযোগ, করোনা পরিস্থিতির কারণে সরকারের নির্দেশ মোতাবেক প্রায় পনের দিন যাবত কর্মহীন অবস্থায় তারা নিজ বাড়িতে অবস্থান করছেন। সরকার থেকে বিভিন্ন স্থানে পর্যাপ্ত ত্রাণ বিতরণ করার কথা বলা হলেও তারা আজ পর্যন্ত কোন ত্রাণ পান নাই। স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের কাছে গিয়েও কোন কাজ হচ্ছে না। তাই ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে সড়কে অবস্থান নিয়েছেন তারা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, প্রতিটি ইউনিয়নে জনপ্রতিনিধিদের মাধ্যমে সরকারি ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। ধারাবাহিক ভাবে সকল দরিদ্র কৃষক, দিনমজুর ও কর্মহীন মানুষদের ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে। জনপ্রতিনিধিদের তালিকায় কেউ বাদ পড়লে উপজেলা প্রশাসন ও স্থানীয় ব্যক্তিদের সমন্বয়ে গঠিত টিম সকল গ্রামে পরিদর্শন করছে, যেখানে সরাসরি ত্রাণ সংগ্রহ করতে পারবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply