সিরাজগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

|

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে প্রথমবারের মত একজন করোনা আক্রান্ত রোগী (৬৫) শনাক্ত হয়েছে বলে রোববার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন নিশ্চিত করেছেন ।

করোনা শনাক্ত ঐ রোগী নারায়ণগঞ্জ থেকে জেলার বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোপরেখী গ্রামে ভায়রার বাড়িতে এসে অসুস্থ হয়ে পড়েন । বিষয়টি জানাজানি হলে জেলা স্বাস্থ্য বিভাগ গত বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় । পরীক্ষার ফলাফল প্রতিবিদনে করোনা পজেটিভ পাওয়া গেছে ।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলা থেকে ফিরে আসা নতুন করে ৩১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সেই সাথে কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় ৭৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে ।

সিরাজগঞ্জের সিভিল সার্জন জাহিদুল ইসলাম বলেন, করোনার প্রাথমিক উপসর্গ থাকায় জেলায় ৭৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩৪ জনের প্রতিবেদন এসেছে। যার সবগুলোই করোনা ভাইরাস নেগেটিভ এসেছে। অন্য ৪০ জনের প্রতিবেদন বাকি ছিল তার মধ্যে রোববার সন্ধ্যায় ১৪ জনের প্রতিবেদন পাওয়া গেছে। এদের মধ্যে এক জনের করোনা পজেটিভ হয়েছে । বাকি ১৩ জনের ফলাফল নেগেঠিভ এসেছে ।

করোনা আক্রান্ত ঐ রোগীর বাড়ি জেলার চৌহালী উপজেলায় হলেও তিনি অসুস্থ হয়ে জেলার বেলকুচিতে তার ভায়রার বাড়িতে এসে আশ্রয় নিয়েছেন । ঐ বাড়িটিকে লকডাউন ঘোষণা করা হয়েছে ।

এদিকে উপজেলা প্রশাসন দৌলতপুর ইউনিয়নের ৮ ও ৯ নং দুইটি ওয়ার্ড লকডাউন ঘোষণা করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply