টেলিকনফারেন্সে আইসিসির সভা; টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হয়নি

|

টেলিকনফারেন্সে আইসিসির সভা

টেলিকনফারেন্সে আইসিসির সভা; টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হয়নি

করোনা পরিস্থিতির কারণে টেলিকনফারেন্সে আইসিসির নির্বাহী কমিটির সভায় যোগ দিলেন বিভিন্ন বোর্ডের প্রধান নির্বাহীরা। যেখানে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আলোচনা হলেও, চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে সেটা জুলাইয়ের আগে না নেয়ার কথা জানিয়েছে নিউজিল্যান্ড। এছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপ আর ওয়ানডে লিগসহ দ্বিপাক্ষিক সিরিজে করোনাভাইরাসের প্রভাব নিয়েও আলোচনা হয় এই সভাতে।

দীর্ঘদিন পর ক্রিকেটে শৃঙ্খলা ফেরাতে আসে টেস্ট আর ওয়ানডে লিগ। কিন্তু করোনভাইরাস বদলে দিয়েছে সব সমীকরণ। একের পর এক বাতিল হচ্ছে সিরিজ।

অর্থনৈতিক ক্ষতির সাথে সেশন জটে পড়ে গেছে ক্রিকেট। কবে স্থবিরতা কাটবে তাও অনিশ্চিত। এ অবস্থায় ক্রিকেটের গতিপথ নিয়ে আলোচনায় বসে আইসিসি। টেলিকনফারেন্সে যোগ দেন বিভিন্ন বোর্ডের প্রধান নির্বাহীরা।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী জানান, সভায় আলোচনা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া বিশ্বকাপ। এটি পিছিয়ে যাচ্ছে কিনা সে সিদ্ধান্ত আসতে পারে জুলাইয়ে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিঢ হোয়াইট বলেন, অনেক ধরনের পরিকল্পনা হচ্ছে, আলোচনা হচ্ছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। যদি হয় সেটা জুলাই মাসে নেয়া হবে।

দুই বছরের টেস্ট চ্যাম্পিয়ন শিপের শুরুতেই জটিলতা। ২০২২ পর্যন্ত চলা ওডিআই লিগ নিয়েও আছে শঙ্কা। যে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা সিরিজ দিয়ে লিগ শুরুর কথা জুনে তাও স্থগিত। অথচ এই লিগের শীর্ষ ৭ দল সরাসরি খেলবে ২০২৩ বিশ্বকাপ।

নিজামউদ্দীন চৌধুরী জানান, একের পর এক সিরিজ বাতিল হওয়াতে বড় ধরনের আর্থিক ক্ষতির সামনে দাঁড়িয়ে বোর্ডগুলো। সেই ক্ষতি কীভাবে কাটিয়ে ওঠা যায় সেটাও ছিলো আইসিসির এই সভার এজেন্ডা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply