সখিপুরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধার উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

|

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের সখিপুরে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গাজী আব্দুল কাদের মিয়ার উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে সখিপুর উপজেলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

আজ শনিবার দুপুরে সখিপুর পৌরসভার পৌর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপজেলা কমান্ডার মোঃ আবু হানিফ আজাদ। এসময় তিনি লিখিত বক্তব্যে দাবি করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধার উপর বর্বরোচিত হামলার মূল আসামিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তিনি আরো বলেন, ভবিষ্যতে এরকম অন্য কোন কোনো মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩ মে বিকেলে প্রতিবেশী আবদুর রাজ্জাক তার লোকজন নিয়ে মুক্তিযোদ্ধা আবদুল কাদেরের স্ত্রী রহিমা পারভীনকে মারধর করে। এ ঘটনায় ওইদিন রাতেই হামলাকারী আবদুর রাজ্জাকসহ সাতজনকে আসামি করে সখিপুর থানায় মামলা করেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গাজী আবদুল কাদের। মামলা করায় ক্ষুব্ধ হয়ে আবদুর রাজ্জাক ও তার দলবল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গত ৫ মে বিকেলে মামলার বাদী গাজী আবদুল কাদেরের ওপর হামলা করে। এতে তার দুই হাত ও পাঁজরের হাড় ভেঙে যায়। এ সময় বাড়ির আসবাবপত্রও ভাঙচুর করা হয়।

পরে আহত মুক্তিযোদ্ধা আবদুল কাদেরকে প্রথমে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি ঢাকার নিউ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় গত মঙ্গলবার রাতেই আহত আবদুল কাদেরের ছেলে কামরুল হাসান বাদী হয়ে আবদুর রাজ্জাকসহ ১০ জনকে আসামি করে সখিপুর থানায় মামলা করেন। পরে গত ৬ মে সকালে পুলিশ আবদুর রাজ্জাক ও তার স্ত্রী মোমনা বেগমসহ তিনজনকে গ্রেফতার করে আদালতে পাঠানোর পরই জামিন পান তারা। জামিনে এসেই মামলার বাদীকে প্রতিপক্ষরা হুমকি দিচ্ছেন বলে জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply