বাগেরহাটে মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবিতে মানববন্ধন

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে সুশাসন নিশ্চিত গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা ও মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মোংলা বন্দর এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবিতে সুশাসনের জন্য নাগরিক -সুজন ও মোংলা নাগরিক সমাজের ব্যানারে নানা শ্রেণিপেশার কয়েক’শো মানুষ এই মানববন্ধনে অংশ নেয়।

মোংলা শহরের চৌধুরীর মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক -সুজন মোংলার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলাম, সুজন’র সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূর আলম শেখ, বীর মুক্তিযোদ্ধা মো. মহসিন হোসেন, মোংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. হাসান গাজী, নাগরিক সমাজের নেতা মো. নাজমুল হক, মো. মনির হোসেন, কমলা সরকার, শ্রমিক নেতা আব্দুস সালাম ব্যাপারী প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ১০ বছর ধরে মোংলা পোর্ট পৌরসভার কোন নির্বাচন হচ্ছে না। বর্তমান পৌর মেয়রের নেতৃত্বে কতিপয় ব্যক্তি ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। নেতৃত্ব’র বিকাশ, সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সব জটিলতা নিরসন করে দ্রুততম সময়ে মেয়াদোত্তীর্ণ মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন দিতে হবে।

বক্তারা বর্তমান পৌর মেয়র মো. জুলফিকারকে উদ্দেশ্য করে বলেন, মেকানিজম করে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে জনগণের রায় ছাড়া জগদ্দল পাথরের মতো চেয়ার আকড়ে থাকা গণতান্ত্রিক রীতি-নীতি ও সংস্কৃতির পরিপন্থী। এসময় তারা পৌর মেয়রের পদত্যাগ দাবি করে দ্রুততম সময়ে মেয়াদোত্তীর্ণ মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন দাবি করেন।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ জানুয়ারি মোংলা পোর্ট পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। দশ বছর অতিক্রম হয়ে গেলেও হলেও ষড়যন্ত্রমূলক মামলার কারণে সময়মতো পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বর্তমানে হাইকোর্ট সকল মামলা খারিজ করে নির্বাচন কমিশনকে পৌর নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে নির্দেশনা প্রদান করেছেন। কিন্তু পুনরায় ষড়যন্ত্রমূলক মামলায় আশঙ্কায় নাগরিক সমাজ উদ্বিগ্ন বলে মানববন্ধনে অভিমত ব্যক্ত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply