ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করার পরিকল্পনা

|

করোনা যেমন আতঙ্কে ফেলেছে জীবনকে, তেমনি অনিশ্চিত করেছে কোটি মানুষের জীবিকা। সেই তালিকায় আছেন ক্রিকেটাররাও! শত ক্রিকেটারের রুটি-রুজি ঢাকা প্রিমিয়ার লিগ বন্ধ কোভিডের ধাক্কায়।

তাই করোনার কারণে স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করার পরিকল্পনা করছে সিসিডিএম। শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত চূড়ান্ত হলেই জানা যাবে কবে শুরু হবে লিগের বাকি অংশ। রেলিগেশন ছাড়া হতে পারে শুধু সিঙ্গেল লিগ।

সেই দাবির সাথে একমত বিসিবিও। শ্রীলঙ্কা সফর অনিশ্চিত হওয়ার পর বোর্ড সভাপতি বলেছেন ঘরোয়া ক্রিকেট শুরুর পরিকল্পনা। হতে পারে কপোর্রেট কিংবা তিনদল নিয়ে টুর্নামেন্ট। কিন্তু ক্রিকেটারদের দাবি আয়ের মুল উৎস ঢাকা প্রিমিয়ার লিগ-শুরুর। সুখবর আছে এখানেও। বাতিল হওয়ার শঙ্কায় থাকা ডিপিএল আবারো শুরুর পরিকল্পনা করছে সিসিডিএম।

ডাবল লিগের পরিবর্তে সিঙ্গেল পদ্ধতি আর সম্ভাবনা আছে রেলিগেশন না থাকার। জৈব নিরাপত্তা বলয়ে থেকে কিভাব লিগ হবে-খরচ যোগান সবনিয়ে ক্লাবগুলো এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। তবে শ্রীলঙ্কা সিরিজ হোক বা না হোক লিগ নিয়ে ভাবনাটা তাই শক্তই বিসিবির।

করোনা মহামারিতে ক্রিকেটের জন্য কতটা নিরাপদ বাংলাদেশ-সেটা প্রমানের জন্য বিসিবির ট্রাম্প কার্ডও হতে পারে এই ঢাকা প্রিমিয়ার লিগ।









Leave a reply