‘আরআরআর’ মুক্তি পেলে হল পুড়িয়ে দেওয়ার হুমকি

|

‘আরআরআর’ মুক্তি পেলে হল পুড়িয়ে দেওয়ার হুমকি

‘বাহুবলি’-খ্যাত এসএস রাজামৌলি পরিচালিত নতুন ছবি নিয়ে এলো হুমকি। ‘আরআরআর’ নামের ছবিটি মুক্তি পেলে হল পুড়িয়ে দেওয়া হবে। প্রকাশ্যে এমনই হুমকি দিলেন বিজেপি সাংসদ বান্দি সঞ্জয় কুমার। খবর- সংবাদ প্রতিদিন।

এই নেতার অভিযোগ, ‘আরআরআর’-এ আদিবাসী যোদ্ধা কোমারাম ভীমের অসম্মান করা হয়েছে। ‘রাইজ রোর রিভল্ট’, এই তিন শব্দের প্রথম অক্ষর নিয়েই তৈরি ‘আরআরআর’। রাজামৌলির পরিচালনায় ছবিতে ভীমের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা জুনিয়র এনটিআর। দাক্ষিণাত্যে যিনি তারক নামেও পরিচিত। ২১ অক্টোবর ভীমের চরিত্রের টিজার প্রকাশ্যে আসে।

ভিডিওটি প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্কের সূত্রপাত। আদিবাসী নেতার পরনে মুসলিম পোশাক কেন? কেন তার চোখে সুরমা আর মাথায় টুপি? এই প্রশ্ন ওঠে। তা নিয়েই প্রকাশ্য জনসভায় ক্ষোভ প্রকাশ করেন সঞ্জয়।

জানান, ইতিহাসকে বিকৃত করা হলে পরিচালকে ছেড়ে দেওয়া হবে না। নাটকীয়তার জন্য কোমারম ভীমের মতো যোদ্ধার মাথায় টুপি পরানো মেনে নেওয়া হবে না। সিনেমায় যদি আদিবাসী সমাজ ও কোমারাম ভীমের অসম্মান করা হয়ে থাকে রাজামৌলিকে লাঠিপেটা করার হুমকিও দেন। পাশাপাশি জানিয়ে দেন যে প্রেক্ষাগৃহে ‘আরআরআর’ মুক্তি পাবে তা পুড়িয়ে দেওয়া হবে।

এর আগে ভীমের নাতিও ইতিহাস বিকৃতি নিয়ে সাবধান করে দেন। নইলে প্রতিহতের ঘোষণা দেন।

সোনে রাও জানান, পরিচালকের উচিত ছিল আগে তাদের সঙ্গে যোগাযোগ করা। কোমারম ভীমের সম্পর্কে সম্পূর্ণ তথ্য জেনে নেওয়া। দাক্ষিণাত্যের আদিবাসীদের কাছে ভীম ঈশ্বরতূল্য। ইতিহাসকে এভাবে বিকৃত করা যায় না বলেও বিরক্তি প্রকাশ করেন।

এর আগে রাজামৌলি জানিয়েছিলেন তিনি কেবল ইতিহাসের দুই বিখ্যাত চরিত্র কোমারাম ভীম ও আল্লুরি সীতারামাকে নিয়েছেন। বায়োপিক নয় কাল্পনিক পরিস্থিতিতে এই দুই আইকনিক চরিত্রের ভিন্ন কাহিনী নিয়েই সিনেমা তৈরি করেছেন। সীতারামার চরিত্রে আছেন রামচরণ। ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট ও অজয় দেবগন।

সিনেমার ট্রেইলারটি দেখতে এখানে ক্লিক করুন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply