নারায়ণগঞ্জে একই পরিবারের ৪ জন নিহতের ঘটনায় বিদ্যুৎ বিভাগের গভীর দুঃখপ্রকাশ

|

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদ্যুতের তার ছিড়ে একই পরিবারের চারজন নিহত হওয়ায় বিদ্যুৎ বিভাগ গভীর দুঃখ প্রকাশ করছে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

রোববার বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ শোক বার্তা জানানো হয়।

উল্লেখ্য, পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এর আওতাধীন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পূর্বাচল জোনাল অফিস এলাকায় গত শুক্রবার আনুমানিক রাত ৯টায় বিদ্যুতের তার ছিড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের স্বামী-স্ত্রী ও তাদের দুই সন্তানসহ মোট চারজনের করুণ মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তা/কর্মচারীগণ ঘটনাস্থলে যান।

সংঘটিত বৈদ্যুতিক দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য আরইবি- এর পরিচালক (প্রশাসন) এর নেতৃত্বে ইতোমধ্যে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি এবং ডেসকোর নির্বাহী পরিচালক (অপারেশন) নেতৃত্বে ৫ সদস্যের আরেকটি তদন্ত কমিটি অর্থাৎ মোট ২টি তদন্ত কমিটি কাজ করছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এইরূপ ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে সেজন্য বিতরণ কোম্পানিগুলোকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল নতুন শহরে বিদ্যুতায়নের জন্য ডেসকোর নির্মাণাধীন লাইন -এর তার ছিড়ে পার্শ্ববর্তী পল্লী বিদ্যুতের তারের উপর পড়লে সেখান থেকে তারগুলো ঘরের চালে পড়ে শর্ট সার্কিট হয়ে উক্ত অগ্নিকাণ্ড ঘটেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply