ন্যাশনাল সার্ভিসের দুর্নীতি-জালিয়াতি তদন্ত শুরু করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কমিটি

|

গাইবান্ধা প্রতিনিধি :

রংপুর ও গাইবান্ধা জেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির অনিয়ম-দুর্নীতি ও জালিয়াতির অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্ত কাজ শুরু করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ন সচিব বদরে মুনির ফেরদৌসের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি সাদুল্লাপুর উপজেলা পরিষদে এসে তদন্তের কাজ শুরু করেন। বিকেল ৪টা পর্যন্ত তদন্ত কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে বসে এই তদন্ত কার্যক্রম পরিচালনা করেন।

এ সময় সুবিধাভোগীর তালিকা ও বিভিন্ন নথিপত্র যাচাই করাসহ নানা তথ্য-উপাত্ত সংগ্রহ করেন তারা। এছাড়া অভিযুক্ত যুব উন্নয়ন কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টদের বক্তব্যও গ্রহণ করেন কমিটির সদস্যরা।

তিন সদস্যের তদন্ত কমিটির দুই সদস্য হলেন, গাইবান্ধার অতিরিক্ত বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো. সাদেকুর রহমান ও যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মো. হামিদুর রহমান।

এর আগে, গত ১৬ জানুয়ারি যমুনা টেলিভিশনে ‘ইনভেস্টিগেশন থ্রি সিক্সটি ডিগ্রি’তে ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে অনিয়ম-দুর্নীতি নিয়ে ‘ন্যাশনাল সার্ভিসে উইপোকা’ শিরোনামে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়। এতে টনক নড়ে স্থানীয় প্রশাসনসহ যুব উন্নয়ন অধিদফতরের কর্মকর্তাদের। এরপরেই গত ১৮ জানুয়ারি সরেজমিন অনুসন্ধানের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কমিটিকে তদন্ত কার্যক্রম আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply