কক্সবাজারে পুলিশের অভিযানে ১৪ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ২

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে ১৪ লাখ পিস ইয়াবার চালান আটক করেছে পুলিশ। কক্সবাজার জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের একটি টিম ছদ্মবেশ ধারণের মাধ্যমে কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী নৌ-ঘাট এলাকা থেকে একটি ফিশিং ট্রলার ভর্তি এই ইয়াবার চালানটি জব্দ করে। পুলিশ এ সময় দুই ইয়াবা কারবারিকে আটক করেছে। কক্সবাজার জেলায় এটিই এযাবতকালের সবচেয়ে বড়ো ইয়াবার চালান আটকের ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার দুপুর দুইটার দিকে কক্সবাজারের পুলিশ সুপারের মোহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ এই ইয়াবার বৃহৎ চালান জব্দ করে। এই চালানের সাথে জড়িত দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, কক্সবাজার উত্তর নুনিয়াছড়া এলাকার নজরুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম ও একই এলাকার মোজাফ্ফরের ছেলে বাবু।

ঘটনাস্থলে কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান সংক্ষিপ্ত ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খবর পায় যে মিয়ানমার থেকে সমুদ্র পথে ইয়াবার একটা বড়ো চালান সদর উপজেলার চৌফলদন্ডী ব্রিজের কাছে নৌ-ঘাটে এসে ভিড়বে। গোপন এই তথ্যের ভিত্তিতে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের টিম শ্রমিকের ছদ্মবেশ ধারণ করে ঘাটে অবস্থান নেয়। দুপুরে ফিশিং ট্রলারটি ঘাটে আসলেই পুলিশ অভিযান শুরু করে এবং ইয়াবাসহ ট্রলারটি আটক করে। এ সময় দুই ইয়াবা কারবারিকে আটক করতে সক্ষম হয় পুলিশ। পুলিশের কয়েকটি দলের সমন্বয়ে চালানো এই অভিযানে এই ট্রলার থেকে ইয়াবা ভর্তি সাতটি বস্তা উদ্ধার করা হয়। এসব বস্তায় ১৪০টি ইয়াবার প্যাকেট পাওয়া যায়, যাতে ১০ হাজার করে সর্বমোট ১৪ লাখ ইয়াবা আছে বলে ব্রিফিংয়ে জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, এই চালানের সাথে একটি চক্র জড়িত। এই চক্রের দুইজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে। আটক দুইজনই ইয়াবা কারবারের বড়ো গডফাদার বলে জানিয়েছেন পুলিশ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply