২২ গজে আর দেখা যাবে না শাহরিয়ার নাফিসকে

|

মাঠ থেকে বিদায় নিয়েও মাঠেই থাকছেন শাহরিয়ার নাফিস। ২২ গজে তাকে আর দেখা যাবে না ঠিকই কিন্তু বাইস গজের খেলার শিডিউল থেকে শুরু করে ক্রিকেট অপরেসন্সের সব দায়িত্বই এখন তার হাতে। তাই এক প্রকার বাধ্য হয়েই সব ধরনের ক্রিকেট থেকে
আনুষ্ঠানিক ভাবে অবসর নিলেন তিনি।

অবসরের ঘোষণা দেয়ার পর নিজেকে ধরে রাখতে পারছিলেন না, আবেগে নিজের অনুভূতি প্রকাশেরও ক্ষমতা হারিয়ে ফেলেছেন এমনটাই মনে হচ্ছিলো। তারপরও গণমাধ্যমের সাথে কথা বলেছেন, শেয়ার করেছেন নিজের অনুভূতি। তিনি বলেন, আমার যখন বয়স ১০ বছর, তখন আমি ক্রিকেট খেলতে চেয়েছি এবং আমার আব্বা-আম্মা আমাকে সাপোর্ট করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

সেই সাথে তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন তার স্ত্রী ঈশিতার প্রতিও, তিনি বলেন, পুরো ক্যারিয়ারজুড়ে সবচেয়ে বড় অবদান আমার স্ত্রীর। কারণ আমি খুব অল্প বয়সে বিয়ে করে ফেলি। আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর সাথে সাথে বিয়ে করেছিলাম। এরপর অনেক উত্থানপতন ছিল।

নিজের খারাপ সময়ে পরিবারকে কতটা দুঃসময় পার করতে হয় তা হয়তো কখনোই আলোচনায় আসে না তবে ধৈর্য নিয়ে খেলোয়াড়রা সব বাধা অতিক্রম করতে একমাত্র পামে পান পরিবারকেই। এ ব্যপার নিয়ে নাফিস বলেন‘খেলোয়াড়দের সফলতা অনেকে দেখে, ব্যর্থতা দেখে না। পরিবারের কষ্টটা কেউ দেখে না। কত কষ্ট করতে হয়, কত ত্যাগ স্বীকার করতে হয়। বিশটা বছর খেলেছি, এই বিশ বছরে একবারও টানা বিশদিন বাসায় সময় দিতে পারিনি। পরিবারের অবদানেই এতদূর আসা সম্ভব।’

তবে ক্রিকেট বোর্ডের অপরেশন্স ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক এই ক্রিকেটার। নিজের দায়িত্ব সম্পর্ক্যে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডে যুক্ত হতে চলেছি ইনশাআল্লাহ। যোগ দেওয়ার পর কাজের পরিধি, কতটুকু করতে পারব বা পারব না সেটা তখন বুঝব। এখন এ ব্যাপারে মন্তব্য করার সঠিক সময় নয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply