অতনু তিয়াসের দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘আমি অথবা অন্য কেউ’

|

বই মেলায় বেরিয়েছে অতনু তিয়াসের দ্বিতীয় কাব্যগ্রন্থ  ‘আমি অথবা অন্য কেউ’। বইটি প্রকাশিত হয়েছে ঐতিহ্য প্রকাশনী থেকে। কবিতাগুলো ২০০০ থেকে ২০১৭- এই সময়কালে লেখা। দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

কবিতার বিষয় কি এনিয়ে এক প্রশ্নে কবি বলেন, পাঁচ ফর্মার এই গ্রন্থে এক ফর্মা গীতিকবিতা অন্তর্ভুক্ত করেছি। গীতিকবিতাগুলোর সবই লোক ধারার। কবিতায় কবিতায় রয়েছে শেকড়ের টান, অন্তর্গত বিষাদ, স্বপ্নচারণ, বর্তমান সময়ের অস্থিরতা ইত্যাদি।

বই প্রকাশে কেমন অনভূতি হয় এমন প্রশ্ন করা হলে কবি বলেন, বই প্রকাশের ক্ষেত্রে আসলে মধুর স্মৃতিই রয়েছে। কারণ পাণ্ডুলিপি নিয়ে দ্বিতীয় কোনো প্রকাশকের কাছে যেতে হয়নি। প্রকাশনা সংস্থা ঐতিহ্যের কর্ণধার আরিফুর রহমান নাইম ভাই বই প্রকাশের প্রসঙ্গ তুলতেই সঙ্গে সঙ্গে পাণ্ডুলিপি পাঠিয়ে দিতে বলেন। উল্লেখ্য, আমার প্রথম কবিতার বই ‘রাংসার কলরোল’ ২০০৭ সালে ঐতিহ্য থেকেই প্রকাশিত হয়েছিল।

এদিকে কবি অতনু তিয়াস কবিতা লেখার পাশাপাশি গান নিয়েও কাজ করছেন। তার কথা, সুর ও কণ্ঠে প্রথম অ্যালবামের কাজও প্রায় শেষের দিকে। আগামী বাংলা নতুন বছরে অ্যালবামটি শ্রোতাদের কাছে পৌঁছে দেয়ার পরিকল্পনা রয়েছে তার। কবিতা, গান, শিশুসাহিত্যে এই কবির বিচরণক্ষেত্র। এগুলো নিয়েই এগিয়ে যেতে চান তিনি।









Leave a reply