ফ্রান্সে গোটা স্টেডিয়ামকে বানালো টিকাকেন্দ্র

|

ফ্রান্সে গোটা স্টেডিয়ামকে বানালো টিকাকেন্দ্র

নিরাপদে টিকাদান কার্যক্রম অব্যাহত রাখতে গোটা স্টেডিয়ামকে ভ্যাকসিন সেন্টার বানিয়েছে ফ্রান্স। সংক্রমণের পাশাপাশি ভ্যাকসিন নিতে আগ্রহী মানুষের সংখ্যা বাড়ায় এই উদ্যোগ বলে জানানো হয়। দেশটিতে এখন পর্যন্ত টিকা নিয়েছেন ১ কোটি ২০ লাখের বেশি মানুষ।

ফুটবল কিংবা ক্রিকেট ম্যাচ দেখার অপেক্ষা নয় এটি। করোনার টিকা নিতে স্টেডিয়ামের সামনে এই দীর্ঘ লাইন। দূরত্ব মেনে ভ্যাকসিন কার্যক্রম চালাতেই খেলার মাঠকে ভ্যাকসিন সেন্টারে পরিণত করা হয়েছে।

অলিম্পিক বিষয়ক প্রেসিডেন্ট মিশেল আউলস বলেন, করোনার বিস্তার বাড়তে থাকায় আমাদের দৈনন্দিন অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। কোনভাবেই যেন সংক্রমণ না ছড়ায় তাই এই স্টেডিয়ামকে কাজে লাগানো হচ্ছে। অবকাঠামো দিয়ে সহায়তা করতে পারছি বলে ভালো লাগছে।

ইউরোপের দেশটিতে গেলো কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের আশপাশে। সেইসাথে মানুষের মাঝে বাড়ছে ভ্যাকসিন নেয়ার আগ্রহ।

ফরাসি স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে দিনরাত কাজ করছেন কর্মীরা। বাড়ানো হয়েছে ভ্যাকসিনেশন কার্যক্রম।

ফ্রান্সের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ইয়ভেস গ্র্যাল জানান, সপ্তাহের আগে পড়ে তিন দিন সবচেয়ে বেশি ভিড় থাকে ভ্যাকসিন নিতে আসা মানুষের। স্বাস্থ্য সুরক্ষা মেনে তাই এখানে কার্যক্রম চালানো হচ্ছে। কোন ভাবেই যেন সংকট তৈরি না হয় সে বিষয়ে সতর্ক সবাই।

স্বাস্থ্যকর্মী স্ট্যান বাচেট বলেন, এই স্টেডিয়ামে প্রথমবারের মতো কাজের সুযোগ পেয়েছি। নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। প্রতিটি মুহূর্ত আমার কাছে যুদ্ধ মনে হচ্ছে।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে এখন পর্যন্ত টিকা নিয়েছে ১ কোটি ২০ লাখের বেশি মানুষ। দ্বিতীয় ডোজও নিয়ে ফেলেছেন ৩০ লাখ বাসিন্দা।









Leave a reply