শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরও ৬ জনের মরদেহ উদ্ধার

|

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লাইটার জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনায় মঙ্গলবার ভোর থেকে এখন পর্যন্ত আরও ছয় জনের মৃতদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। দুর্ঘটনায় এখন পর্যন্ত মোট ৩৫ জনের মরদেহ উদ্ধার হয়েছে।

গত রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া এমভি সাবিত আল হাসান নামের যাত্রীবাহী একটি লঞ্চকে এসটি-৩ নামের একটি লাইটার জাহাজ ধাক্কা দিলে যাত্রীবাহী লঞ্চটি উল্টে ডুবে যায়। লঞ্চটিতে প্রায় অর্ধশত যাত্রী ছিলো। গতকাল সোমবার দুপুর সাড়ে বারোটার দিকে আইডব্লিউটি’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ৩৫ ফুট গভীর পানির নিচ থেকে ডুবে যাওয়া লঞ্চটি ক্রেনের মাধ্যমে টেনে তীরে তুলে আনে।

রোববার রাত থেকে সোমবার বিকেল পর্যন্ত মোট ৩০ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও গার্ডের ডুবুরিরা। পরে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

মঙ্গলবার ভোর থেকে নদীর বিভিন্ন স্থানে দুর্ঘটনাকবলিত লঞ্চ থেকে নিখোঁজ হয়ে যাওয়া মরদেহ ভেসে উঠলে লোকজন পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ৬ জনের মরদেহ উদ্ধার করে।

সার্ভিসের উপ-সহকারী পরিচালক আরেফিন জানান, ভোর সকাল থেকে লাশ ভেসে উঠলে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা নদীর বিভিন্ন জায়গায় ভেসে ওঠা লাশগুলো উদ্ধার করে নদীর পশ্চিম তীরে এনে রাখে। যাতে নিহতদের স্বজনরা লাশগুলো শনাক্ত করতে পারে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply