বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৪১ হাজার যানবাহন পারাপার

|

টাঙ্গাইল প্রতিনিধি:

ঈদ যতই ঘনিয়ে আসছে ততই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের যানবাহন ও ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। সোমবার (১০ মে) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪১ হাজার ৬২৫টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় করা হয়েছে ২ কোটি ৫৬ লাখ টাকা। এর মধ্যে ব্যক্তিগত গাড়ির সংখ্যাই বেশি। সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সাধারণ পরিস্থিতিতে দিনে ১১/১২ হাজার যানবাহন চলাচল করে এই সেতু হয়ে। বতর্মানে পারাপার হচ্ছে যার প্রায় ৪ গুণ। মঙ্গলবার (১১ মে) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে সরেজমিনে দেখা যায়, রাস্তায় দূরপাল্লার বাস নেই। তবে চাপ রয়েছে ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, প্রাইভেটকার ও মোটরসাইকেল। এসব যানবাহনে গাদাগাদি করে মানুষ যাচ্ছে।

এদিকে সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। সময় বাড়ার সাথে সাথে সড়কে বাড়ছে যানবাহন। ব্যক্তিগত গাড়িতে ছাড়াও মালবাহী ট্রাকসহ খোলা ট্রাকে, পিকআপ, মাইক্রোবাস, এমনকি মুরগির খাঁচার ওপর বসে গাদাগাদি করে বাড়িতে ফিরছে ঘরমুখো মানুষ। কোথাও যানজট না থাকলেও করোনার ঝুঁকি বাড়ছে এতে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) ইয়াসির আরাফাত জানান, যাত্রীবাহী দূরপাল্লার বাস না চললেও ট্রাকসহ অন্যান্য যানবাহনের চাপ রয়েছে। স্বাভাবিক গতিতেই গাড়ি চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply