বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল

|

করোনার কারণে স্থগিত হওয়া দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ আবারও মাঠে গড়াচ্ছে আগামী মাসের শুরুর দিকেই। জুনে বাছাই পর্বের দুটি ম্যাচ সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করেছে ব্রাজিল। দলে ফেরানো হয়েছে নেইমার ও অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেসকে।

গেলো নভেম্বরে মাঠে গড়িয়েছিলো দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব। সেসময় দলে ছিলেন না আলভেস। আর নেইমার ব্রাজিলের হয়ে খেলতে পারেননি চোটে পড়ে।

সবকিছু ঠিক থাকলে জুনের চার তারিখে ঘরের মাঠে একুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। ৮ জুন ব্রাজিলের সাথে খেলা প্যারাগুয়ের বিপক্ষে। তবে এবার নেইমারদের মাঠে নামতে হবে প্রতিপক্ষের মাঠে।

এই দুই ম্যাচ সামনে রেখেই শুক্রবার ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন তিতে। কিন্তু ৩৮ বছর বয়সের আলাভেসকে কেনো দলে ফেরানো হলো এমন প্রশ্নের উত্তরে তিতে বলেন, ইদানিং সে ভালো খেলছে। জাতীয় দলের হয়ে তার চমৎকার অতীত আছে। সে শারীরিক ও মানসিক দিক থেকে নিজের সেরা অবস্থাতেই রয়েছে। আলাভেস একজন নেতা এবং সে আমাদের আরও শক্তিশালী করতে পারে।

দলে আরও অন্তভুক্ত হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেদ ও অলিম্পিক লিওঁর লুকাস পাকুয়েতা। তবে এবারও জায়গা হয়নি অভিজ্ঞ লেফট-ব্যাক মার্সেলোর।

বিশ্বকাপ বাছাই পর্বের শেষ চার ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিল। তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে একুয়েডর। ৬ পয়েন্ট নিয়ে প্যারাগুয়ের স্থান চার নম্বরে।

গত বছর করোনার কারণে স্থগিত হওয়া কোপা আমেরিকা আগামী ১৩ জুন মাঠে গড়িয়ে চলবে মাঠে গড়াবে চলবে ১০ জুন পর্যন্ত। আর এই ২৪ সদস্যের দলের ওপর ভিত্তি করেই কোপা আমেরিকার জন্য দল সাজাবে গতবারের চ্যাম্পিয়নরা।

ব্রাজিল দল:
গোলরক্ষক: আলিসন (লিভারপুল), ওয়েভারতন (পালমেইরাস), এদেরসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার: দানি আলভেস (সাও পাওলো), দানিলো (ইউভেন্তুস), আলেক্স সান্দ্রো (ইউভেন্তুস), রেনান লোদি (আতলেতিকো মাদ্রিদ), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), চিয়াগো সিলভা (চেলসি), লুকাস ভেরিসিমো (বেনফিকা), মার্কিনিয়োস (পিএসজি)

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (অলিম্পিক লিওঁ), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), এভেরতন রিবেইরো (ফ্লামেঙ্গো)

ফরোয়ার্ড: এভেরতন (বেনফিকা), রবের্তো ফিরমিনো (লিভারপুল), গাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রিশার্লিসন (এভারটন)


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply