রোহিঙ্গা ক্যাম্পে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে মোহাম্মদ শওকত হোসেন (৩৫) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

শনিবার বিকালে কুতুপালং ক্যাম্প ২ ওয়েস্ট, (লম্বাশিয়া) ডি ব্লকের বাজারে শওকতের কাপড়ের দোকানে ঢুকে সন্ত্রাসীরা তাকে গুলি করে চলে যায়। পরে আহতাবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। নিহত মোহাম্মদ শওকত হোসেন কুতুপালং ক্যাম্পের আশরাফ আলীর ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১৪) পুলিশ সুপার নাইমুল হক জানান, ক্যাম্পের বাজারে নিহত শওকতের একটি কাপড়ের দোকান আছে। শনিবার বিকেলে অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসী দোকানে ঢুকে তাকে লক্ষ্য করে অতর্কিত গুলিবর্ষণ করে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে ক্যাম্পে আইওএম পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। হাসপাতালে পৌঁছলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নাইমুল হক আরও জানান, ঈদের কয়েকদিন আগে নিহত শওকতের সাথে কাপড় বেচাকেনা নিয়ে কয়েকজন রোহিঙ্গার বাকবিতণ্ডা হয়েছিল। কারা ঘটনায় জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।

এদিকে ক্যাম্পের বাসিন্দারা জানান, নিহত শওকত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ পরিচালিত ‘আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটস’ এর একজন প্রথম সাড়ির নেতা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply