ঈদের কেনাকাটা নিয়ে পারিবারিক ঝগড়ার বলি দুই বছরের শিশু

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদীতে ইদের কেনাকাটাকে কেন্দ্র করে পারিবারিক কলহের জের ধরে সাদিয়া ইসলাম তানহা (২) নামে এক শিশুকে গলাটিপে হত্যা করেছে তার মা।

ঈদুল ফিতরের আগের দিন ১৩ মে নরসিংদী সদরের বানিয়াছল এলাকায় এই ঘটনা ঘটে এবং বৃহস্পতিবার (২০ মে) এই মামলার জবানবন্দি ও আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে নরসিংদী জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

তার আগে গত ১৭ মে সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে ঘাতক মহিলার স্বামী মো. সোহাগ বাদি হয়ে নরসিংদী সদর থানায় হত্যার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।

নিহত শিশু সাদিয়া ইসলাম তানহা ময়মনসিংহের নান্দাইল উপজেলার মো. সোহাগ মিয়া ও কোহিনূর বেগমের কন্যা। অন্যদিকে অভিযুক্ত কোহিনূর বেগমের (২৪) বাবার বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার দড়ি হাইরমারা এলাকায়। তার পিতার নাম আবদুর রউফ মিয়া। অভিযুক্ত কুহিনূর ও তার স্বামী সোহাগ তাদের কন্যা শিশু তানহাকে নিয়ে নরসিংদী শহরের বানিয়াছল এলাকায় রানী বেগম নামে এক মহিলার বাড়িতে ভাড়া থাকতো।

পুলিশের দেয়া তথ্যমতে, গত ১৩ মে সন্ধ্যায় বানিয়াছলের ভাড়া বাসায় ইদুল ফিতরের আগের দিন ইদের কেনাকাটাকে কেন্দ্র করে স্বামী সোহাগ মিয়া ও স্ত্রী কুহিনূর বেগমের কলহ সৃষ্টি হয়। এসময় ঝগড়ার এক পর্যায়ে শিশু তানহার গলা চেপে ধরে শ্বাসরোধে হত্যা করে স্ত্রী কুহিনুর। পরে এই লাশ কুহিনূরের বাবার বাড়ি রায়পুরার দড়িহাইরমারা এলাকায় রেখে পালিয়ে যায় কুহিনূর।

পরবর্তীতে ১৭ মে শিশু তানহার পিতা ও অভিযুক্ত কুহিনূরের স্বামী মো. সোহাগ বাদি হয়ে নরসিংদী মডেল থানায় মামলা দায়ের করলে ১ ঘণ্টার মধ্যে আসামি গ্রেফতার করে। সবশেষ আসামি আদালতে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। এরপর দ্রুততম সময়ে মামলা তদন্ত ও সমাপ্ত করে মঙ্গলবার (২০ মে) দুপুরে নরসিংদী মডেল থানা হতে মামলার চার্জশিট আদালতে দাখিল করা হয়।

নরসিংদী মডেল থানার তদন্ত কর্মকর্তা আতাউর রহমান বলেন, শিশু তানহার মা তাকে শ্বাসরোধে হত্যা করে বলে জবানবন্দি পেয়েছি আমরা। এই ঘটনায় পুলিশ খুব দ্রুত কাজ করেছে। অভিযোগের মাত্র ৩ দিনের মধ্যে ময়নাতদন্ত রিপোর্টসহ সকল কাজ সম্পন্ন করে আদালতে চার্জশিট দাখিল করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply