টেকনাফ উপজেলায় ১০ দিনের লকডাউন ঘোষণা

|

কক্সবাজার প্রতিনিধি:

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কক্সবাজারের টেকনাফ উপজেলায় আজ থেকে দশ দিনের কঠোর ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। একই সাথে উখিয়া উপজেলার কুতুপালংয়ের ৫টি মেঘা ক্যাম্পেও কঠোর লকডাউন করে দেয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরী জানান, কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে সীমান্ত উপজেলা টেকনাফে আজ ২১ মে থেকে ৩০ মে পর্যন্ত লকডাউন দেয়া হয়েছে। এই সময়ে জরুরি পরিসেবা ব্যতীত টেকনাফ উপজেলায় কোনো ব্যক্তি ও যানবাহন ঢুকতে ও বের হতে পারবে না। অপরদিকে দোকানপাট ও হাটবাজার বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। পরিস্থিতির উন্নতি অবনতির ওপর নির্ভর করবে লকডাউন আরও বাড়বে কিনা।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, টেকনাফে গত দুই মাসে ৪শ’ জনের মতো করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার দিন দিন বেড়েই চলছে। টেকনাফে এ পর্যন্ত ৯৮২ জন করোনা শনাক্ত হয়েছে এর মধ্যে মারা গেছে ১৩ জন। এছাড়া ৪২ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসুদ্দৌজা জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় টেকনাফের ক্যাম্প ২৪ এবং উখিয়ার ক্যাম্প ২, ৩, ৪ ও ১৫ নম্বর ক্যাম্পকে লকডাউন করে দেয়া হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply