আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: হাফিজুরের বাবা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হাফিজুর রহমানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার বাবা মুজিবুর রহমান।

বৃহস্পতিবার বিকেলে তার নিজ গ্রাম ব্রাহ্মণবাড়িয়ার কসবার খাড়েরায় মানববন্ধনে বক্তৃতাকালে তিনি এ অভিযোগ করেন। মুজিবুর রহমান বলেন, আমার ছেলেকে হত্যা করে আমার সব আশা-আকাঙ্ক্ষা হত্যা করা হয়েছে। আমি প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর মাধ্যমে আমার ছেলের হত্যাকারীদের বিচার দাবি করছি।

তিনি বলেন, আমার ছেলে হাফিজ বিনা পয়সায় স্কুলে পড়ালেখা করেছে। সে এসএসসিতে ‘এ প্লাস’ পেয়েছিল। তার স্বপ্ন ছিল বিসিএস দিয়ে বড় চাকরি করবে। ছেলের স্মৃতিচারণা করে হাফিজুরের বাবা বলেন, ঈদের পর ঢাকায় যাওয়ার আগে আমার ছেলে বলেছিল, আব্বা আপনি টেনশন করবেন না। আপনি কষ্ট করে আমাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াচ্ছেন। আপনি এখন অসুস্থ হয়ে পড়েছেন। আমাকে নিয়ে আপনি অনেক বড় স্বপ্ন দেখেছেন আমি তা পূরণ করব।

হাফিজের বাল্যবন্ধু ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসাদুজ্জামান অভি বলেন, হাফিজের মৃত্যু নিয়ে প্রশাসন ব্যর্থতার পরিচয় দিয়েছে। নিখোঁজের শুরু থেকে হাফিজের মৃত্যুর আট দিন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেয়া হয়নি। তারা বলছে, মিডিয়াকে জানানো হয়েছে। তারা কোন মিডিয়ায় জানিয়েছে? হাফিজ কোনো অবস্থায়ই আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে। তার দুই বন্ধু এর সঙ্গে জড়িত।

হাফিজের স্কুল খাড়েরা মোহাম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন। এতে শিক্ষার্থীরা ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক ও গ্রামবাসী অংশ নেন। মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন শিক্ষক আব্দুল হাই ভূঁইয়া, আবু আব্দুল্লাহ ভূঁইয়া, নূরুল আমিন ভূঁইয়া, হাফিজের ঘনিষ্ঠ বন্ধু চট্টগ্রাম ইসলামী ইউনিভার্সিটির শিক্ষার্থী ইকরাম হাসান, চাচাতো ভাই তরিকুল আফসার প্রমুখ।

হাফিজুরের পরিবার সূত্র জানিয়েছে, ব্রাহ্মণবাড়িয়া কসবায় পরিবারের সঙ্গে ঈদ কাটিয়ে গত ১৫ মে ‘বিশেষ কাজের’ কথা বলে ঢাকায় আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হাফিজুর রহমান। ওইদিন রাত ৮টায় সর্বশেষ মোবাইলে মায়ের সঙ্গে কথা হয় হাফিজুরের। এরপর তিনি নিখোঁজ হন।

এর ৯ দিন পর গত ২৩ মে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে হাফিজুরের মরদেহ পাওয়া যায়। তার অস্বাভাবিক মৃত্যু নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। হাফিজের পরিবার ও সহপাঠীরা হাফিজকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করে আসছেন।

হাফিজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী। তিনি মুকাভিনয় শিল্পী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশনের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply