জীবন দিয়ে ছেলের প্রেমের খেসারত দিলো রিকশাচালক বাবা

|

নিহত ছকু মিয়া। ফাইল ছবি।

গাইবান্ধা প্রতিনিধি:

প্রভাবশালীর মেয়েকে ভালোবেসে তাকে নিয়ে পালিয়ে যায় মোজাম্মেল। তাকে না পেয়ে তার দরিদ্র পিতা ছকু মিয়াকে আটকে রেখে মারধর করে মেয়ের পরিবার। শুধু তাই নয়, সালিশে ছকু মিয়াকে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। মারধরের পর গুরুতর অসুস্থ ছকু মিয়া ছেলের ভালোবাসার খেসারত হিসেবে ওই ৫০ হাজার টাকা যোগাড় করতে ঢাকায় রিকশা চালানো শুরু করেন। কিন্তু পরিশ্রমের বোঝা বইতে না পেরে শেষ পর্যন্ত হার্ট অ্যাটাক করে মারা যান তিনি।

সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের পূর্ব দামোদরপুর গ্রামে ঘটেছে এই হৃদয়বিদারক ঘটনা। এলাকাবাসী জানায়, রিকশা চালক ছকু মিয়ার ছেলে মোজাম্মেল হকের সঙ্গে কয়েক বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে প্রতিবেশী মন্টু মিয়ার মেয়ের। তারা দু’জন গত ১৫ মে পালিয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী মন্টু ও তার ভাইয়েরা ছকু মিয়াকে ধরে নিয়ে রাতভর নির্যাতন করে।

জানা যায়, ঘটনার ৫ দিন পর গাজীপুরের মৌচাক থেকে ওই মেয়েকে উদ্ধার করা হয়। এরপরই মেয়ের প্রভাবশালী বাবা সালিশে অভিযুক্ত করে ছেলের বাবা ছকু মিয়াকে। সেখানে ছকু মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করে গ্রামছাড়া করা হয়। জরিমানার সেই টাকা সংগ্রহ করতে ঢাকায় গিয়ে গত ৩ জুন দুপুরে মারা যান ছকু মিয়া।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবীনেওয়াজ জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply