আইসিসির মাস সেরা ক্রিকেটারের তিনে মুশফিক

|

আইসিসির নতুন প্রবর্তিত মাস সেরা ক্রিকেটার হবার লড়াইয়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকের নজরকাড়া পারফরম্যান্সে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে দ্বিপাক্ষিক সিরিজে পরাজিত করে বাংলাদেশ। এই পারফরম্যান্সই তাকে জায়গা করে দিয়েছে তিনজনের সংক্ষিপ্ত তালিকায়। ৭৯ গড় এবং ৮৮.৪৩ স্ট্রাইক রেটে তিন ম্যাচের সিরিজে মুশফিক করেন ২৩৭ রান। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তার ১২৫ রানের ইনিংসটা ছিলো সিরিজের সেরা নক।

এ তালিকায় মুশফিকের সাথে রয়েছেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রাভিন জয়াবিক্রমা। পেসার হাসান আলি জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ৮.৯২ গড়ে পেয়েছেন ১৪ উইকেট। আর বাঁহাতি অর্থোডক্স স্পিনার প্রাভিন জয়াবিক্রমার স্মরণীয় অভিষেক হয় পাল্লেকেল্লেতে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে। অভিষেক টেস্টের উভয় ইনিংসেই ৫ উইকেট শিকার করা ১০ম এবং বিগত ৩৩ বছরের মধ্যে প্রথম বোলার হলেন এই প্রাভিন জয়াবিক্রমা।

মাস সেরা ক্রিকেটার হিসেবে মুশফিককে পেতে চাইলে ভোট দিতে হবে আইসিসি ওয়েবসাইটে। সেখানে অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে ভোট দিতে হবে বাংলাদেশের মিস্টার ডিপেন্ডেবলকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply