অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি বোর্ড সভাপতির; প্রয়োজনে লিগ বন্ধ

|

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ফাইল ছবি।

ঘরোয়া ক্রিকেটের অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তিনি জানান, অনিয়ম নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে, প্রয়োজনে লিগ বন্ধ করে দেয়া হবে।

শনিবার বিকেলে যমুনা নিউজের সাথে একান্তে কথা বলেন বোর্ড সভাপতি। সাকিব আল হাসানের সাম্প্রতিক ঘটনা ধরে আলাপ গড়ায় ঘরোয়া ক্রিকেটের অনিয়মে। পুরো ঘটনাটি নিয়ে ক্ষোভ জানিয়ে বোর্ড সভাপতি বলেন, ঘরোয়া ম্যাচে অনিয়ম নিয়ে আন্তর্জাতিক চাপের মুখে পড়েছে বিসিবি। তদন্ত করে এসব অভিযোগের সত্যতা মিললে প্রয়োজনে ব্যয়বহুল এই লিগ বন্ধ করে দেওয়া হবে।

তিনি বলেন, কোভিডে মধ্যে কত কষ্ট করে এই লিগ চালানো হচ্ছে। এত অনিয়ম হয়ে থাকলে এই লিগের দরকার কী? আমি ক্লাবগুলোকে ডেকেছি। আন্তর্জাতিকভাবে এটা নিয়ে চাপে পড়েছি। আমাকে নানা জায়গা থেকে ফোন দেয়া হচ্ছে। অনিয়ম হয়ে থাকলে তা চলতে পারে না। একটা কমিটি করা হয়েছে। তদন্ত করে অভিযোগের সত্যতা জানাবে তারা।

এর আগে, ঢাকা প্রিমিয়ার লিগে অশোভন আচরণের জন্য সাকিব আল হাসানকে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। সেইসাথে পাঁচ লাখ জরিমানাও করা হয়েছে তাকে। আজ সন্ধ্যায় আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানান, আচরণবিধি লেভেল ৩ অনুযায়ী এই শাস্তি দেয়া হয়েছে সাকিবকে। এরআগে শুক্রবার মিরপুরে আবাহনী-মোহামেডান হাইভোল্টেজ ম্যাচে অশোভন আচরণে সমালোচনার জন্ম দেন সাকিব আল হাসান। আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে স্ট্যাম্পে লাথি ও স্ট্যাম্প তুলে ছুড়ে ফেলেন তিনি। যদিও এরপরই পুরো ঘটনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান সাকিব।

নিঃসন্দেহে সাকিবের এই আচরণ অগ্রহণযোগ্য তবে সেটি আরও একবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে ঘরোয়া ক্রিকেটে অনিয়ম, দুর্নীতি ও বাজে আম্পায়ারিংয়ের বিষয়টি। অনেকে মনে করছেন, আবাহনীর বিপক্ষে ম্যাচে এমন আম্পায়ারিংই হবে, এই মনস্তত্ব থেকেই বিশ্বসেরা অলরাউন্ডারের এই ক্ষোভ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply